Breaking News
Home / খেলাধুলা / জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার পর সুসংবাদ পেল বাংলাদেশ

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার পর সুসংবাদ পেল বাংলাদেশ


জিম্বাবুয়েকে হ্যাটট্রিক হোয়াইটওয়াশ করল টাইগাররা। ২০১৪ সালে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ২০১৫ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর এবার ২০১৮ সালে তাদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করল মাশরাফি বিন মুর্তজার দল। আর হোয়াইটওয়াশ করার একদিন পর বড় সুসংবাদ পেল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিনটি ওয়ানডে জয়ের পর রেটিং পয়েন্ট বৃদ্ধি পেয়েছে বাংলাদেশ দলের। বর্তমানে তাদের পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৯৩। এই সিরিজের আগে যা ছিল ৯২।

মূলত বাংলাদেশের থেকে চার ধাপ পিছিয়ে থাকায় সিরিজ জয়ের পরও মাত্র এক পয়েন্ট বেড়েছে মাশরাফিদের। তবে এর ফলে অস্ট্রেলিয়ার থেকে বাংলাদেশের ব্যবধান কমে দাঁড়িয়েছে ৭ এ।

বর্তমানে ১০০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে আছে অজিরা। অপরদিকে অষ্টম অবস্থানে থাকা শ্রীলঙ্কার থেকে ১৪ পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে বাংলাদেশ। বর্তমানে লঙ্কানদের সংগ্রহ মোট ৭৯ রেটিং পয়েন্ট।

এদিকে বাংলাদেশের কাছে ধবল ধোলাই হয়ে একটি পয়েন্ট খোয়াতে হয়েছে জিম্বাবুয়েকে। ৫৩ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা জিম্বাবুইয়ানদের বর্তমান পয়েন্ট ৫২। এর মাধ্যমে ১০ নম্বরে থাকা আফগানিস্তানের সাথে তাদের ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১৫ তে।

রেটিং পয়েন্টের দিক থেকে সবার ওপরে রয়েছে ইংল্যান্ড। ১২৬ পয়েন্ট নিয়ে শীর্ষ দলও তারা। ১২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে অবস্থান ভিরাট কোহলির ভারত। এরপর যথাক্রমে আছে নিউজিল্যান্ড (১১২), দক্ষিণ আফ্রিকা (১১০) এবং পাকিস্তান (১০১)।

আইসিসি ওয়ানডে র‍্যাংকিং এবং পয়েন্ট-

১। ইংল্যান্ড- ১২৬ পয়েন্ট

২। ভারত- ১২২ পয়েন্ট

৩। নিউজিল্যান্ড- ১১২ পয়েন্ট

৪। দক্ষিণ আফ্রিকা- ১১০ পয়েন্ট

৫। পাকিস্তান- ১০১ পয়েন্ট

৬। অস্ট্রেলিয়া- ১০০ পয়েন্ট

৭। বাংলাদেশ- ৯৩ পয়েন্ট

৮। শ্রীলঙ্কা- ৭৯ পয়েন্ট

৯। উইন্ডিজ- ৭০ পয়েন্ট

১০। আফগানিস্তান- ৬৭ পয়েন্ট

১১। জিম্বাবুয়ে- ৫২ পয়েন্ট

১২। আয়ারল্যান্ড- ৩৯ পয়েন্ট

১৩। স্কটল্যান্ড- ৩৩ পয়েন্ট

১৪। সংযুক্ত আরব আমিরাত- ২১ পয়েন্ট

About জানাও.কম

মন্তব্য করুন