Breaking News
Home / খেলাধুলা / বিপিএলের কোন দলের কত খরচ

বিপিএলের কোন দলের কত খরচ

রবিবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হয়ে গেল প্লেয়ার্স ড্রাফট। এর মাধ্যমে ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের দল গুছিয়ে নিয়েছে। বলা হয় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই আসরে টাকার খেলা। এবারের বিপিএলের খেলোয়াড় কেনায় সবচেয়ে বেশি খরচ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, আর সবচেয়ে কম অর্থ খরচ করেছে ঢাকা ডায়নামাইটস- তারাও জিতেছে একটি শিরোপা।

একনজরে দেখে নেওয়া যাক এবার কোন দল কত টাকা খরচ করেছে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: কুমিল্লা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ৬ কোটি ২২ লাখ টাকা। এর মধ্যে ১ কোটি ২৪ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ৪ কোটি ৯৮ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

খুলনা টাইটান্স: খুলনা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ৩ কোটি ৯৩ লাখ টাকা। এর মধ্যে ৯৯ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ২ কোটি ৯৪ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

রংপুর রাইডার্স: রংপুর অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ৩ কোটি ৪২ লাখ টাকা। এর মধ্যে ১ কোটি ১০ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ২ কোটি ৩২ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

সিলেট সিক্সার্স: সিলেট অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ৩ কোটি ২৯ লাখ টাকা। এর মধ্যে ১ কোটি ১ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ২ কোটি ২৮ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

চিটাগাং ভাইকিংস: চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ২ কোটি ৯৬ লাখ টাকা। এর মধ্যে ১ কোটি ৯৭ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ৯৯ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

রাজশাহী কিংস: রাজশাহী অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ২ কোটি ৫৪ লাখ টাকা। এর মধ্যে ৯৭ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ১ কোটি ৫৭ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

ঢাকা ডায়নামাইটস: ঢাকা অঞ্চলের প্রতিনিধিত্বকারী দলটির মোট খরচ ১ কোটি ৭ লাখ টাকা। এর মধ্যে ১ কোটি ১১ লাখ টাকা দেশি ক্রিকেটারদের কিনতে এবং ৬৬ লাখ টাকা বিদেশি ক্রিকেটারদের কিনতে খরচ করা হয়েছে।

About জানাও.কম

মন্তব্য করুন