Breaking News
Home / খেলাধুলা / বাংলাদেশকে বড় টার্গেট ছুড়ে দিল জিম্বাবুয়ে

বাংলাদেশকে বড় টার্গেট ছুড়ে দিল জিম্বাবুয়ে


দিনের শুরুতে মেহেদী হাসান মিরাজকে আনার পর দ্বিতীয় ওভারেই সাফল্য এনে দেন তিনি। অসাধারণ একটি বল করেন তিনি ব্রায়ান চারিকে। ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলটিকে মিরাজ ভাসিয়ে দেন বাতাসে। চারি একটু ফরোয়ার্ড ফুটে এসে খেলার চেষ্টা করেন। কিন্তু বল টার্ন করে গিয়ে লাগে ব্যাটের ভেতরের কানায় এবং ব্যাটকে চুমু দিয়ে গিয়েই স্ট্যাম্পটা ভেঙে দেয় সেই বলটি। বোল্ড হয়ে যান চারি। ৩৩ বল খেলে ৪ রান করেন তিনি।
তার আউট হওয়ার পর মাঠে নামেন ব্রেন্ডন টেলর। মাঠে নেমেই কিছুটা চড়াও হয়ে খেলা শুরু করেন তিনি। তবে, তাকে বেশিদুর এগুতে দিলেন না তাইজুল ইসলাম। দলীয় ৪৭ রানের মাথায় তাকেও ফিরিয়ে দিলেন স্পিনার তাইজুল ইসলাম।
প্রথম ইনিংসে তাইজুলের বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। দ্বিতীয় ইনিংসেও তিনি উইকেট দিলেন তাইজুলকে। ১৯তম ওভারের দ্বিতীয় বলটি খেলতে গিয়েই ক্যাচ তুলে দেন টেলর। পেছনে দিকে অনেকদুর দৌড়ে গিয়ে ক্যাচটা তালুবন্দী করেন ইমরুল কায়েস। ২৫ বলে ২৪ রান করে ফিরে যান টেলর।
এরপরের গল্পটা শুধুই তাইজুলের। প্রথম ইনিংসের ৬ উইকেটের পর এই ইনিংসেও নিলেন ৫ উইকেট।
হতে পারতেন ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করা বাংলাদেশের প্রথম বোলার। কিন্তু দুইবার সুযোগ এলেও সেটি কাজে লাগাতে পারলেন না বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। তবে দুই বল পর ঠিকই তৃতীয় উইকেট নিয়েছেন তিনি।
তবে তাইজুলের স্পিন ঘূর্ণিতে বিপদে পরে গিয়েছে জিম্বাবুয়ে। মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার পরে জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজাকে সাজঘরে পাঠিয়ে দিয়েছিলেন মেহেদি হাসান মিরাজ। সে ধারাবাহিকতায় পরপর দুই বলে প্রথম ইনিংসের দুই হাফসেঞ্চুরিয়ান শন উইলিয়ামস এবং পিটার মুরকে আউট করেছেন তাইজুল।
ফলে ম্যাচে দ্বিতীয়বারের মতো সৃষ্টি হয় তাইজুলের হ্যাটট্রিকের সম্ভাবনা। কিন্তু সিকান্দার রাজা তার হ্যাটট্রিক বলটি খেলে দেন আয়েশি ভঙ্গীতে। আরামে খেলেন পরের বলটিও। কিন্তু এরপরের বলটি আর ঠেকাতে পারেননি রাজা। মাত্র ৫ বলেই ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের মিডল অর্ডার গুঁড়িয়ে দিয়েছেন তাইজুল। এরইসাথে চলতি ম্যাচে ১১ উইকেট শিকার করে ফেলেছেন তিনি।
শেষ পর্যন্ত জিম্বাবুয়ের ইনিংস থামে ১৮১ রানে। তারা লিড পেয়েছে ৩২০ রান। জয়ের জন্য বাংলাদেশের টার্গেট ৩২১ রান।

About জানাও.কম

মন্তব্য করুন