Breaking News
Home / বাংলাদেশ / সংবিধান রক্ষায় কার্যকর ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রধানমন্ত্রীর

সংবিধান রক্ষায় কার্যকর ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রধানমন্ত্রীর


সবার মতামত নিয়েই গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় কার্যকর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুরে গণভবনে ইসলামী দলগুলোর সঙ্গে সংলাপের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী একথা বলেন। ধর্মীয় শিক্ষা ব্যবস্থাসহ সার্বিক উন্নয়নে সরকারের টানা দুই মেয়াদের কর্মকাণ্ডেরর মূল্যায়ন দিয়েই সংলাপ শুরু করেন তিনি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের সঙ্গে চলমান সংলাপের অংশ হিসেবে দুপুর পৌনে ৩টার দিকে গণভবনে শুরু হয় ইসলামী দলগুলোর সঙ্গে সংলাপ।

সংলাপ অংশ নেওয়া দলগুলো হলো – ইসলামী ঐক্যজোট (আইওজে), বাংলাদেশ মুসলিম লীগ, বাংলাদেশ জালালী পার্টি, আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশ, জাকের পার্টি, বাংলাদেশ জাতীয় ইসলামী জোট-বি.এন.আই.এ, বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোট, ইসলামিক ডেমোক্রেটিক অ্যালায়েন্স (আইডিএ) নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা। সব মিলিয়ে ইসলামি দলগুলোর ৫১ জন প্রতিনিধি উপস্থিত হয়েছেন।

এরপর সন্ধ্যা সাতটায় বাম গণতান্ত্রিক জোট নেতাদের সঙ্গে সংলাপ হবে। এতে বাংলাদেশের কমিউনিস্ট পাটি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ বিপ্লবী ওয়াকার্স পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টি ও বাংলাদেশ সমাজতান্ত্রিক আন্দোলন অংশ নেবে।

এর আগে, গত ১ নভেম্বর গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসে আওয়ামী লীগ ও ১৪ দল। পরদিন সংলাপ অনুষ্ঠিত হয় যুক্তফ্রন্টের সঙ্গে ক্ষমতাসীনদের। বুধবার ৭ নভেম্বরের মধ্যেই সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষ হবে সরকারের।

About জানাও.কম

মন্তব্য করুন