শনিবার , ডিসেম্বর 7 2019
Breaking News
Home / পাঁচ-মিশালী / চিন্তা-চেতনা / ড: কামাল সাহেব শেখ হাসিনার সাথে কোয়ালিশন করলে ভালো হবে!

ড: কামাল সাহেব শেখ হাসিনার সাথে কোয়ালিশন করলে ভালো হবে!


লেখক চাদঁগাজীঃ ড: কামাল হোসেন মরা ঘোড়ার উপর বাজি রেখেছেন, ফলাফল কারো জন্য ভালো হবে না; উনি এখন যা করতে পারেন, তা’হলো, শেখ হাসিনাকে ‘সর্বদলীয় সরকার গঠনে’ উৎসাহিত করা; তিনি বিএনপি ও সাধারণ মানুষ থেকে কিছু প্রফেশানেল নিয়ে, শেখ হাসিনার সাথে কোয়ালিশন করে, একটি সহনশীল সরকার গঠনে করে, শেখ হাসিনাকে দুষ্ট ব্যবসায়ী ও ধনী কলাগাছ থেকে মুক্ত হতে সাহায্য করতে পারেন।

বিএনপি দলটি’র মুল শক্তি ছিল আমাদের মিলিটারী ও পাকী মিলিটারী; বিএনপি এখন সেগুলোর প্রত্যক্ষ সাপোর্ট পাচ্ছে না; বিএনপি তার বেকুব মানুষদের ভোট পেয়ে, সরকার গঠন করলেও দেশের মুল সমস্যা: মানুষের বিভক্তি কমবে না, বরং বাড়বে; ফলে, বিএনপি কোন সমাধান নয়; সমাধান হচ্ছে, সহনশীল ও দক্ষ সরকার।

বিএনপি’র অতীত কার্যকলাপ ও বর্তমান পলিসি শেখ হাসিনাকে বাধ্য করছে দলে শাহজাহান খান, শামীম ওসমান, ড: হাছানদের পুষতে; এরসব বন্য হাতী পুষতে গিয়ে শেখ হাসিনা জনসাধরণের খবর নেয়ার সময়ও পাচ্ছেন না; বিএনপি যেভাবে বিলুপ্তির পথে আছে, ইহাই তাদের গন্তব্য; জিয়ারা যেই পথ ধরে এসেছিলেন, সেই পথ ধরে চলে গেছেন; তাদের সৃষ্টিও সেই পথ ধরেছে।

বিএনপি বলেছে যে, প্রথম সংলাপে তারা খুশী নয়; ২য় সংলাপের পর, তারা দেখবে যে, ১ম বারের অর্জনটুকুও হারিয়ে গেছে, বেগম জিয়ার মতো, আপিলের ফলে ৫ বছরের জেল ১০ বছরে গিয়ে ঠেকেছে! আসলে, বিএনপি ভুলে গেছে যে, তাদের নানার বাড়ী ঢাকা ক্যান্টনমেন্ট, শেখ হাসিনার গণভবন নয়।

ড: কামাল সাহেব বিএনপি’র পেছনে অকারণ সময় নষ্ট করছেন, উনার সাথে বিএনপি’র কোন বিষয়ে মিল নেই; উনি এলিট মানুষ, এলিসট ধরণের সরকার গঠন করে একটু নাম টাম করতে চান; কিন্তু দেশ সেই অবস্হায় নেই; উনাকে উনার উৎপত্তির স্হানে ফিরে যেতে হবে, তা’হলে যদি কিছু ঘটে।

About বার্তা সম্পাদক

Check Also

নির্বাচনের আগে পরে

আমাদের দেশের সবচেয়ে বড় ঘটনা হচ্ছে মুক্তিযুদ্ধ যারা এই কথাটা বিশ্বাস করেন না কিংবা কথাটাকে …

মন্তব্য করুন