Breaking News
Home / পাঁচ-মিশালী / চিন্তা-চেতনা / ড: কামাল সাহেব শেখ হাসিনার সাথে কোয়ালিশন করলে ভালো হবে!

ড: কামাল সাহেব শেখ হাসিনার সাথে কোয়ালিশন করলে ভালো হবে!


লেখক চাদঁগাজীঃ ড: কামাল হোসেন মরা ঘোড়ার উপর বাজি রেখেছেন, ফলাফল কারো জন্য ভালো হবে না; উনি এখন যা করতে পারেন, তা’হলো, শেখ হাসিনাকে ‘সর্বদলীয় সরকার গঠনে’ উৎসাহিত করা; তিনি বিএনপি ও সাধারণ মানুষ থেকে কিছু প্রফেশানেল নিয়ে, শেখ হাসিনার সাথে কোয়ালিশন করে, একটি সহনশীল সরকার গঠনে করে, শেখ হাসিনাকে দুষ্ট ব্যবসায়ী ও ধনী কলাগাছ থেকে মুক্ত হতে সাহায্য করতে পারেন।

বিএনপি দলটি’র মুল শক্তি ছিল আমাদের মিলিটারী ও পাকী মিলিটারী; বিএনপি এখন সেগুলোর প্রত্যক্ষ সাপোর্ট পাচ্ছে না; বিএনপি তার বেকুব মানুষদের ভোট পেয়ে, সরকার গঠন করলেও দেশের মুল সমস্যা: মানুষের বিভক্তি কমবে না, বরং বাড়বে; ফলে, বিএনপি কোন সমাধান নয়; সমাধান হচ্ছে, সহনশীল ও দক্ষ সরকার।

বিএনপি’র অতীত কার্যকলাপ ও বর্তমান পলিসি শেখ হাসিনাকে বাধ্য করছে দলে শাহজাহান খান, শামীম ওসমান, ড: হাছানদের পুষতে; এরসব বন্য হাতী পুষতে গিয়ে শেখ হাসিনা জনসাধরণের খবর নেয়ার সময়ও পাচ্ছেন না; বিএনপি যেভাবে বিলুপ্তির পথে আছে, ইহাই তাদের গন্তব্য; জিয়ারা যেই পথ ধরে এসেছিলেন, সেই পথ ধরে চলে গেছেন; তাদের সৃষ্টিও সেই পথ ধরেছে।

বিএনপি বলেছে যে, প্রথম সংলাপে তারা খুশী নয়; ২য় সংলাপের পর, তারা দেখবে যে, ১ম বারের অর্জনটুকুও হারিয়ে গেছে, বেগম জিয়ার মতো, আপিলের ফলে ৫ বছরের জেল ১০ বছরে গিয়ে ঠেকেছে! আসলে, বিএনপি ভুলে গেছে যে, তাদের নানার বাড়ী ঢাকা ক্যান্টনমেন্ট, শেখ হাসিনার গণভবন নয়।

ড: কামাল সাহেব বিএনপি’র পেছনে অকারণ সময় নষ্ট করছেন, উনার সাথে বিএনপি’র কোন বিষয়ে মিল নেই; উনি এলিট মানুষ, এলিসট ধরণের সরকার গঠন করে একটু নাম টাম করতে চান; কিন্তু দেশ সেই অবস্হায় নেই; উনাকে উনার উৎপত্তির স্হানে ফিরে যেতে হবে, তা’হলে যদি কিছু ঘটে।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন