Breaking News
Home / বাংলাদেশ / পেছালো হল সংসদ নির্বাচন

পেছালো হল সংসদ নির্বাচন


আগামী সংসদ নির্বাচনের তারিখ পিছিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার (১২ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ভোটের নতুন তারিখ ঘোষণা করেন।

সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময়ও বৃদ্ধি করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রাখা হয়েছে ২৮ নভেম্বর। যা আগে ছিল ১৯ নভেম্বর।

এর আগে, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু এই স্বল্প সময়ে নির্বাচনের পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া সম্ভব নয় জানিয়ে নির্বাচন এক মাস পিছিয়ে দিতে ইসিকে অনুরোধ জানায় বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট। এছাড়া যুক্তফ্রন্টও নির্বাচন এক সপ্তাহ পেছানোর অনুরোধ জানায়।

নির্বাচন পেছানোর দাবি বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের তারিখ পেছানোর এখতিয়ার কমিশনের। ইসি যদি নির্বাচন পেছায় তাহলে আওয়ামী লীগের কোনো আপত্তি থাকবে না।’

পুনঃতফসিলের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘সকালে অন্য কমিশনারদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রতীক বরাদ্দ, মনোনয়নপত্র প্রত্যাহারের পরিবর্তিত তারিখ আগামীকাল (১৩ নভেম্বর) জানিয়ে দেওয়া হবে।’

About জানাও.কম

মন্তব্য করুন