Breaking News
Home / খেলাধুলা / রানের পাহাড় গড়ে লাঞ্চ বিরতিতে গেল বাংলাদেশ

রানের পাহাড় গড়ে লাঞ্চ বিরতিতে গেল বাংলাদেশ


টস জিতে ব্যাট করতে নামার পরই বাস্তবতাটা বুঝতে পারলো বাংলাদেশ। ১৩ রানের মাথায় ইমরুল কায়েস, ১৬ রানের মাথায় লিটন দাস এবং ২৬ রানের মাথায় ফিরে যান মোহাম্মদ মিঠুন। ২৬ রানেই নেই হয়ে গেলো তিন উইকেট। এমন পরিস্থিতিতে সিলেটের শঙ্কাই বার বার মাথাচাড়া দিয়ে উঠছিল। এই অবস্থা থেকে উত্তরণের উপায় কি?
এমনটা যখন সবাই ভাবছিলেন, তখন ব্যাট হাতে ঘুরে দাঁড়ালেন মুশফিকুর রহীম এবং মুমিনুল হক। দু’জনের ব্যাটে বাংলাদেশ শুধু ঘুরেই দাঁড়ায়নি, প্রথম দিনেই ঢাকা টেস্টকে নিয়ে এসেছে নিজেদের হাতের মুঠোয়। জোড়া সেঞ্চুরি এসেছে মুশফিক-মুমিনুল দু’জনের ব্যাট থেকে। প্রথম দিন শেষে বাংলাদেশের রান ৫ উইকেট হারিয়ে ৩০৩। এখনও ১১১ রান নিয়ে উইকেটে রয়েছেন মুশফিকুর রহীম।
দিনটা আরও অনেক বেশি স্বস্তি নিয়ে শেষ করতে পারতো বাংলাদেশ। যদি শেষ মুহূর্তে পরপর দুটি উইকেট হারাতে না হতো। ১৬১ রান করে মুমিনুল নতুন বলে উইকেট দিলেন। তেন্দাই চাতারাকে চেয়েছিলেন কাভার ড্রাইভ করতে। কিন্তু বল চলে যায় পয়েন্টে দাঁড়ানো ব্রায়ান চারির হাতে। অনায়াসেই বলটা তালুবন্দী করে ফেলেন চারি। দলীয় ২৯২ রানের মাথায় আউট হন মুমিনুল। ২৪৭ বলে ১৬১ রানের অনবদ্য ইনিংসটি তিনি সাজিয়েছেন ১৯টি বাউন্ডারিতে।
নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামেন তাইজুল ইসলাম। কিন্তু তিনি আর নাইটওয়াচম্যান হতে পারলেন না। কাইল জার্ভিসের বলে উইকেটের পেছনে ক্যাচ দিলেন তাইজুল। ৪ রান করে আউট হয়ে গেলেন তিনি। যদিও মাহমুদউল্লাহ রিয়াদ মাঠে নেমে অপরাজিত থেকে যান শূন্য রানে।
দ্বিতীয় দিনের শুরুটা ভালো করেছে বাংলাদেশ। ১২০ ওভারের খেলা শেষে টাইগারদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৩৬৫ রান। মুশফিক ১৩৫ ও মাহমুদউল্লাহ ৩৫ রান করে ব্যাট করছেন।
বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমে
টেস্ট স্কোয়াড: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, টেন্ডাই সাতারা।

About জানাও.কম

মন্তব্য করুন