Breaking News
Home / আন্তর্জাতিক / এবার প্রধান বিচারপতির সঙ্গে দ্বন্দ্বে ট্রাম্প

এবার প্রধান বিচারপতির সঙ্গে দ্বন্দ্বে ট্রাম্প


যুক্তরাষ্ট্রে অনুপ্রবেশকারী অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দেয়া আদেশ স্থগিত করেছেন একটি মার্কিন আদালত। আর এরপর ওই স্থগিতাদেশ দেয়া বিচারককে ওবামা বিচারক বলে আখ্যায়িত করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। ট্রাম্পের বিচারককে নিয়ে এমন মন্তব্য করার পর এবার বেজায় চটেছেন মার্কিন প্রধান বিচারপতি জন রবার্টস।

ট্রাম্পের বিষয়ে সংবাদ সংস্থা এপিকে রবার্টস বলেন, আমাদের কোন ওবামা বিচারক অথবা ট্রাম্প বিচারক কিংবা বুশ বিচারক অথবা ক্লিনটন বিচারক নেই। আমাদের যা আছে তা হচ্ছে একটি অসাধারণ বিচারক দল, যারা তাদের সামনে থাকা উপস্থিতদের সমান অধিকার দেয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আরো বলেন, স্বাধীন বিচার ব্যাবস্থা এমন একটি বিষয় যার জন্য আমাদের কৃতজ্ঞ হওয়া উচিত।

এদিকে প্রধান বিচারপতির সাক্ষাৎকারের পর নিজের প্রতিক্রিয়ায় বুধবার প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, প্রধান বিচারপতি ভুল বুঝেছেন। যারা ওবামা বিচারক তাদের দৃষ্টিভঙ্গি আমাদের দেশের নিরাপত্তা নিয়ে যারা ভাবেন তাদের দৃষ্টিভঙ্গি থেকে আলাদা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সোমবার সানফ্রান্সিসকোর জেলা জজ জন টিগার ট্রাম্পের অনুপ্রবেশকারী অভিবাসনপ্রত্যাশীদের আদেশের বিরুদ্ধে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেন। এরপরই এক টুইটার বার্তায় ট্রাম্প ওই বিচারককে ওবামা বিচারক বলে আখ্যায়িত করেন।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন