মঙ্গলবার , নভেম্বর 19 2019
Breaking News
Home / খেলাধুলা / বর্ষসেরা হওয়ার হাতছানি তাইজুলের

বর্ষসেরা হওয়ার হাতছানি তাইজুলের


বাংলাদেশের টেস্ট ক্রিকেটে সবসময়ই যেন নেপথ্যের নায়ক হয়ে থাকেন তিনি। গত জিম্বাবুয়ে সিরিজে নিজেকে লাইমলাইটে এনেই ছাড়লেন। আজ শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে নিলেন ৬ উইকেট। একাই জিতিয়ে দিলেন দলকে। তাই লাইমলাইটে আসার পাশাপাশি সারাবিশ্বের টেস্ট বোলারদের হারিয়ে বর্ষসেরা টেস্ট বোলার হওয়ার সুযোগ তার সামনে। এর আগে ২০০৬ সালে ওয়ানডেতে ৪৯ উইকেট নিয়ে বর্ষসেরা হয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা।

চলতি এক ক্যালেন্ডার ইয়ারে এখন পর্যন্ত ৭টি টেস্ট খেলে মোট ৪০ উইকেট নিয়েছেন তাইজুল। এতেই তিনি এই বছরে সাদা পোশাকে উইকেট শিকারের সংখ্যায় চার নম্বরে উঠে এসেছেন। তার সামনে সর্বোচ্চ ৪৬ উইকেট নিয়ে আছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন আছেন ৪৩ উইকেট নিয়ে এবং ৪১ উইকেট নিয়ে আছেন শ্রীলঙ্কার দিলরুয়ান পেরেরা।

চলতি বছর রাবাদা খেলবেন একটি টেস্ট। পেরেরা খেলবেন দুটি। তবে অ্যান্ডারসন আর কোনো টেস্ট খেলবেন না। অন্যদিকে আগামী ৩০ নভেম্বর থেকে উইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচটাই হবে বাংলাদেশ ও তাইজুলের জন্য বছরের শেষ টেস্ট। অথচ দেখুন, যাদের সঙ্গে তাইজুল প্রতিযোগিতা করছেন, তারা অনেক বেশি ম্যাচ খেলেছেন। পেরেরা খেলবেন ১১টি টেস্ট, রাবাদা খেলবেন ১০টি আর অ্যান্ডারসন খেলেছেন ১২টি ম্যাচ। এই অসম লড়াইয়ে নিজেকে কোথায় নিয়ে যেতে পারেন তাইজুল, সেটাই এখন দেখার।

About বার্তা সম্পাদক

Check Also

অভিষেক ম্যাচেই দূর্দান্ত সাদমান

চট্টগ্রাম টেস্ট জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে লিড রেখেছে বাংলাদেশ। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে …

মন্তব্য করুন