মঙ্গলবার , নভেম্বর 19 2019
Breaking News
Home / আন্তর্জাতিক / ‘সৌদিকে সমর্থন না দিলে সঙ্কটে পড়বে ইসরায়েল’

‘সৌদিকে সমর্থন না দিলে সঙ্কটে পড়বে ইসরায়েল’


ঢাকা, ২৫ নভেম্বর (জাস্ট নিউজ) : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সৌদি আরবের প্রতি মার্কিন সমর্থন-সহায়তা বন্ধ হলে ইসরায়েল কঠিন সঙ্কটের শিকার হবে। সৌদি রাজপরিবারের কঠোর সমালোচক সাংবাদিক খাশোগি হত্যায় যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের হাত থাকার ব্যাপারে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র কাছে জোরালো প্রমাণ থাকার খবরের প্রেক্ষাপটে ট্রাম্প এই মন্তব্য করেছেন।

খাশোগি হত্যায় জড়িত থাকার দায়ে সৌদি সরকারের প্রতি মার্কিন সাহায্য-সহায়তা ও সমর্থন বন্ধের দাবি ঘরে-বাইরে জোরালো হয়ে ওঠার কারণে চাপের মুখে রয়েছে মার্কিন সরকার।

গত বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ফ্লোরিডায় একই প্রসঙ্গে সৌদি সরকারের প্রতি তার সরকারের সমর্থনের যুক্তি দেখিয়ে বলেন, সৌদি সরকার আমাদের খুবই শক্তিশালী মিত্র। এই সরকারের অনুপস্থিতিতে ইসরায়েল বড় ধরনের সঙ্কটে পড়বে। এদিকে সৌদি সরকার তেলের দর কমিয়ে রাখছে বলেও তিনি উল্লেখ করেন। সৌদি সরকারের সঙ্গে সুসম্পর্ক হারালেই বিশ্বে অর্থনৈতিক মন্দা দেখা দেবে এবং তেলের দর ব্যারেল প্রতি ৫০ ডলার করে বেড়ে যাবে। সৌদি সরকার মার্কিন যুক্তরাষ্ট্রে বিপুল অংকের পুঁজি বিনিয়োগ করে রেখেছে বলেও ট্রাম্প উল্লেখ করেন।

About বার্তা সম্পাদক

Check Also

সার্ক সম্মেলনে যোগ দিচ্ছে না ভারত!

সার্ক সম্মেলনে যোগ দিতে পাকিস্তানে যাচ্ছে না ভারত। পাকিস্তান সন্ত্রাসবাদে অর্থায়ন করছে এমন অভিযোগ তুলেই …

মন্তব্য করুন