সোমবার , অক্টোবর 14 2019
Breaking News
Home / খেলাধুলা / অভিষেক ম্যাচেই দূর্দান্ত সাদমান

অভিষেক ম্যাচেই দূর্দান্ত সাদমান


চট্টগ্রাম টেস্ট জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজে লিড রেখেছে বাংলাদেশ। শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি সাকিব আল হাসান। প্রথম সেশনে সৌম্য সরকার, মুমিনুল হক বিদায় নিয়েছেন। উইকেটে অপরাজিত থেকে দ্বিতীয় সেশনে ব্যাট করেছেন অভিষিক্ত সাদমান ইসলাম (৫৭) এবং মোহাম্মদ মিঠুন (১২)।

ওপেনিংয়ে নামেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম। শুরুটা বেশ ভালোই করে নতুন এই ওপেনিং জুটি। তবে দলীয় ৪২ রানের মাথায় রোস্টন চেজের বলে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন সৌম্য সরকার। বিদায়ের আগে এই বাঁহাতি ওপেনারের ব্যাট থেকে আসে ১৯ রান। দলীয় ৮৭ রানের মাথায় বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায়। মধ্যাহ্ন বিরতির ঠিক শেষ বলের আগে অপ্রয়োজনীয় শট খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন আগের দুই ম্যাচে টানা দুই সেঞ্চুরি করা মুমিনুল হক। কেমার রোচের বলে ব্যক্তিগত ২৯ রান করে রোস্টন রেচের হাতে ক্যাচ তুলে দেন ৪৬ বল মোকাবেলা করে সেট হওয়া মুমিনুল। সাদমানের সঙ্গে ৪৫ রানের জুটি গড়েন মুমিনুল। প্রথম সেশন শেষে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তোলে ৮৭ রান।

এই ম্যাচের মধ্যদিয়ে টেস্টে অভিষেক হয় তরুণ ব্যাটসম্যান সাদমান ইসলামের। বিশ্রামে রাখা হয়েছে ওপেনার ইমরুল কায়েসকে। বাদ পড়েছেন পেসার মোস্তাফিজুর রহমান, দলে এসেছেন লিটন দাস। এই প্রথম কোনো পেসার ছাড়া একাদশ সাজিয়েছে টাইগাররা।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ জিতেছিল ৬৪ রানের ব্যবধানে। নিজেদের খেলা সবশেষ ৫ টেস্টে টানা দুটিতেই জিতেছে বাংলাদেশ আর টানা তিনটিতেই হেরেছে ক্যারিবীয়ানরা। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে চোট পেয়েছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার বদলে নেতৃত্বভার পেয়ে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছিলেন সাকিব। ৯ বছর পর ওয়েস্ট ইন্ডিজকে আবারও ধবলধোলাইয়ের সুযোগ পেয়েছে বাংলাদেশ।
শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ ৩ ইউকেটে ১৬১ রান করেছেন। ৭৬ রানে সাদমান এবং ৩ রানে সাকিব মাঠে রয়েছেন।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, সৌম্য সরকার, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েইট, কাইরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমেয়ার, সুনীল অ্যামব্রিস, রোস্টন চেজ, শেন ডরউইচ, শিরমন লুইস, দেবেন্দ্র বিশু, কেমার রোচ এবং জোমেল ওয়ারিকান।

About বার্তা সম্পাদক

Check Also

টি-টোয়েন্টির সেরা অলরাউন্ডারে ২ বাংলাদেশি

ছবিঃ আইসিসি ব্যক্তিগত পারফরমেন্সের টি-টুয়েন্টির নতুন র‍্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। সোমবার (২৬ নভেম্বর) প্রকাশ করা …

মন্তব্য করুন