মঙ্গলবার , অক্টোবর 22 2019
Breaking News
Home / বাংলাদেশ / ‘আমার দরজা সবসময় খোলাই থাকে, কোনো প্রটোকল নেই’

‘আমার দরজা সবসময় খোলাই থাকে, কোনো প্রটোকল নেই’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যবসায়ীদের জন্য আমরা অনেক সুযোগ করে দিচ্ছি। আর আমার দরজাতো সবসময় খোলাই থাকে, কোনো প্রটোকল নেই, কিছু নেই। কোনো সমস্যা হলে নিশ্চিন্তে আমার সঙ্গে শেয়ার করতে পারেন। রোববার জাতীয় রপ্তানি ট্রফি ২০১৫-১৬ প্রদান অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ ৫৬টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি ২০১৫-১৬ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, কোন পণ্য কোথায় রপ্তানি করা ভালো হবে সেটা বোঝার চেষ্টা করুন। সরকার যতটা পারে সহায়তা করবে। যদিও সময় বেশি নেই, সামনে নির্বাচন। তারপর কি হয় জানিনা। তারপরও যতটা সময় আছে এর মধ্যেই যা সম্ভব করে দিব।

বক্তব্যে দেশের রপ্তানির উপর বিশেষ গুরুত্ব দিয়ে তিনি বলেন, ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মধ্যে প্রধান লক্ষ্য ছিলো দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়ন। রপ্তানি কিভাবে বাড়াতে পারি সেদিকে বিশেষ দৃষ্টি দিয়েছি। ব্যবসা বাণিজ্যের সঙ্গে আমি নিজেকে সম্পৃক্ত করিনা, ওসব বুুঝিও না। তারপরও যতটা সম্ভব সহায়তা করে যাচ্ছি।

তিনি যোগ করেন, এসবের ধারাবাহিকতায় এখন বাংলাদেশ উচ্চ প্রবৃদ্ধি অর্জন করছে। আগে বছরব্যাপী রপ্তানি নীতিমালা ছিল। পরে সেটা দীর্ঘমেয়াদি করেছি। একটা কাজ ভালোমত করতে হলে তো লম্বা সময়ের প্রয়োজন হয়। পণ্য পরিবহনে সুবিধার জন্য রেল ও নৌব্যবস্থার উন্নয়নেও আমরা নজর দিচ্ছি।

About বার্তা সম্পাদক

Check Also

১২১ এএসপিকে বদলি

বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ১২১ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বদলিকৃত কর্মকর্তাদেরকে বাংলাদেশ পুলিশের …

মন্তব্য করুন