Breaking News
Home / শিক্ষা / অন্যান্য / যুক্তিবাদী সমাজ গড়ার লক্ষ্যে ডিআইইউডিসি

যুক্তিবাদী সমাজ গড়ার লক্ষ্যে ডিআইইউডিসি


আসিফ রাজ, নরসিংদীঃ “বিতর্ক চর্চার মাধ্যমে শিক্ষার্থীরা জড়িয়ে থাকুক সামাজিক সমস্যাগুলো সমাধানের অনুসন্ধানে”, বলেন নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। ১৮ জানুয়ারি অনত্মঃজেলা নরসিংদী বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।
সহিংস উগ্রবাদ বিরোধীতার জন্য বিতর্ক চর্চাকে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব (ডিআইইউডিসি) ও মানুষের জন্য ফাউন্ডেশন সমন্বিতভাবে ‘সম্প্রিতি’ প্রোজেক্টের উদ্যোগ নেয়। বৃহত্তর ঢাকার পাঁচটি জেলায় বিশ্ববিদ্যালয় ও সমমানের কলেজ ও মাদ্রাসায় বিতর্ক কর্মশালা এবং প্রতিযোগিতার আয়োজন করা এই প্রোজেক্টের কার্যক্রম।
প্রথম কার্যক্রম হিসেবে নরসিংদী সরকারি কলেজে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে মোট ১২টি দল সংসদীয় ও বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হিসেবে কৃতিত্ব অর্জন করে নরসিংদী সরকারি কলেজ ও রানার আপ হয় নরসিংদী সরকারি মহিলা কলেজ।
এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও সাবেক বিতার্কিক আরাফাত নোমান এবং নরসিংদী সরকারি কলেজের ছাত্রলীগ সভাপতি শিবলী আহমেদ শিবলী।
প্রতিযোগিতাটি আয়োজনের পূর্বে ডিআইইউডিসি ১২ ও ১৩ জানুয়ারি নরসিংদী জেলা পরিষদ মিলনায়তনে বিতর্ক প্রশিক্ষণ এবং বিতর্ক সংগঠন পরিচালনার উপর কর্মশালা অনুষ্ঠিত করে। উক্ত কর্মশালায় ২০০-এর অধিক শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যায়।
ডিআইইউডিসি সভাপতি আল মুকিতুল বারী শিক্ষার্থীদেরকে ভবিষ্যতেও বিতর্ক সম্পর্কিত যাবতীয় সহযোগিতা এবং তাদেরকে জাতীয় পর্যায়ের তর্কিক হিসেবে গড়ে দেয়ার প্রত্যাশা প্রদান করেন।

About janaadmin517

Check Also

আগামী ২২ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী

এসএসসি ও সমমান পরীক্ষার কারণে আগামী ২২ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার …

মন্তব্য করুন