বৃহস্পতিবার , মে 23 2019
Breaking News
Home / অন্যান্য / সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা

সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা


অভিবাসীরা সৌদি নারীদের বিয়ে করতে পারবে না এ সংক্রান্ত নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটি। আর তাই এখন সৌদি নারীদের বিয়ে করতে কোনো বাঁধা নেই বাংলাদেশদের। তাছাড়া সৌদি নারীকে বিয়ে করলে মিলবে ভাতা! সৌদিভিত্তিক দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি সরকার বিধি নিষেধ তুলে দিয়ে এমন সুযোগ করে দিচ্ছে । আর এই ক্ষেত্রে বাংলাদেশীরা ছাড়াও বিদেশীরাও বিয়ে করতে পারবেন সৌদি নারীদের! সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ সৌদি সরকার বিদেশী অভিবাসীদের দেশটির নারীদের বিয়ে সংক্রান্ত যে আইনি বাঁধা ছিল তা তুলে নেয়। তাই দেশটিতে এখন বাংলাদেশি ছাড়াও বিদেশিরা বিয়ে করতে পারবেন সৌদি নারীদের।

সৌদির ইনস্যুরেন্সভিত্তিক এক সংস্থার বরাত দিয়ে আরব নিউজের ওই প্রতিবেদনে জানানো হয়, সৌদিতে কোনো বিদেশি অভিবাসী যদি কোনো নারীকে বিয়ে করেন তাহলে তিনি মাসিক বেতন পাবেন। তাছাড়া শুধু বেতন নয় তাদের জন্য অবসরকালীন পেনশন সুবিধাও দেয়া হবে।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, সৌদি আরবে পুরুষদের তুলনায় নারীর সংখ্যা অনেক বেশি। তাছাড়া সৌদির পুরুষরা একাধিক বিয়ে করলেও অবিবাহিত থেকে যাচ্ছেন সেদেশের অনেক নারী। এমন পরিস্থিতিতে অভিবসীদের জন্য সৌদি নারীদের বিয়ের বিধিনিষেধ তুলে নিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

তবে এ সুবিধা দিলেও তার জন্য আগে থেকেই কৌশলি হতে হবে। কেনযদি কোনো অভিবাসী সৌদি নারীকে বিয়ে করতে চান তাহলে তাকে অবশ্যই আগে থেকে দেশটির ‘স্পেশাল এক্সপ্যাক্ট সিস্টেমে’ নিবন্ধন করতে হবে।

About janaadmin517

Check Also

দেশে প্রথম নারী মেজর জেনারেল

বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম নারী হিসেবে মেজর জেনারেল পদে পদোন্নতি পেয়েছেন আর্মি মেডিক্যাল কোরের অধ্যাপক মেজর …

মন্তব্য করুন