বৃহস্পতিবার , মে 23 2019
Breaking News
Home / বাংলাদেশ / বিকেলে বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

বিকেলে বইমেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


শুরু হতে যাচ্ছে মাসব্যাপী অমর একুশে বইমেলা। রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে আয়োজিত এ মেলা আজ বিকেল ৩টায় উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, উদ্বোধনী অনুষ্ঠানের পর তিনি মেলার স্টলগুলো ঘুরে দেখবেন এবং তার প্রিয় কিছু বই কিনবেন।
ভাষার মাসের সবচেয়ে বড় কর্মযজ্ঞ মাসব্যাপী এ মেলা। এ মেলা শিশু, কিশোর, যুবক-যুবতী আর বয়স্কদেরও প্রাণের মেলা।
মেলা কমিটি সূত্র জানায়, প্রতি শুক্র ও শনিবার বইমেলায় শিশু প্রহর থাকবে। এ দুদিন মেলার আসর বসবে বেলা ১১টায়। শিশু প্রহর চলবে দুপুর ১টা পর্যন্ত। এরপর বিকেল ৩টা থেকে শুরু হবে মেলার দ্বিতীয় পর্ব।
তবে শুক্র ও শনিবার বাদে অন্যান্য দিন মেলা শুরু হবে বিকেল ৩টা থেকে। উন্মুক্ত থাকবে রাত ৯টা পর্যন্ত।
গতবারের মতো এবারও মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে শিশু কর্নার রয়েছে। এ কর্নারে শিশুদের চিত্ত-বিনোদনের জন্যও বিশেষ ব্যবস্থা থাকছে। সেখানে শিশুবিষয়ক লেখকরাও কোমলমতি শিশুদের সঙ্গে আড্ডা দেবেন।
মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে মাসব্যাপী থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মেলায় যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে মেলা প্রাঙ্গণ ঘিরে থাকবে তিন শতাধিক ক্লোজ সার্কিট ক্যামেরা।
এদিকে ‘বাঙালির জয় কবিতার জয়’ স্লোগানে দু’দিনব্যাপী জাতীয় কবিতা উৎসবও শুরু হয়েছে আজ থেকে। স্বৈরাচারের বিরুদ্ধে শৃঙ্খল মুক্তির ডাক দিয়ে ১৯৮৭ সাল থেকে হয়ে আসছে এ উৎসব। আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে এ উৎসবের উদ্বোধন করেন কবি আসাদ চৌধুরী। উৎসবে দেশের কবিদের সঙ্গে অংশ নেন ৯ দেশের আমন্ত্রিত কবিরা।
অপরদিকে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন এ মাসে আয়োজন করেছে বিভিন্ন অনুষ্ঠানের।

About janaadmin517

Check Also

উপজেলা নির্বাচনে অনিয়ম করলে আইনি ব্যবস্থা : সিইসি

উপজেলা নির্বাচন গ্রহণযোগ্য করতে নিরপেক্ষ দায়িত্ব পালনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন প্রধান …

মন্তব্য করুন