Breaking News
Home / বিনোদন / সাবেক মিস শ্রীলংকা ও বর্তমানের জনপ্রিয় তারকা জ্যাকুলিন ফার্নান্দেজের সম্পর্কে কিছু অজানা তথ্য

সাবেক মিস শ্রীলংকা ও বর্তমানের জনপ্রিয় তারকা জ্যাকুলিন ফার্নান্দেজের সম্পর্কে কিছু অজানা তথ্য


আজ আমরা বলিউডের সবচেয়ে বিখ্যাত অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের কথা বলব। তার জনপ্রিয়তার পরিপ্রেক্ষিতে নতুন করে তাঁর পরিচয় দেয়ার কোন দরকার নেই। সে নিজের কাজের মাধ্যমে নিজের নাম সুপ্রতিষ্ঠিত করেছেন। এই সুশ্রী এবং অত্যন্ত প্রতিভাবান শ্রীলংকার সাবেক শীর্ষ সুন্দরী অনেক বড় বাজেটের চলচ্চিত্রে অভিনয় করেছেন যা তাকে বিখ্যাত তারকাদের কাতারে দাড় করিয়েছে।
বলিউডের বড় বড় ব্যবসা সফল চলচিত্রে তিনি নিপুণ অভিনয়ের জন্য যথেষ্ট আলোচিত হয়েছেন। কিন্তু আপনি কি জানেন যে অভিনেত্রী হওয়ার আগে জ্যাকুলিন ফার্নান্দেজ জীবিকার জন্য টেলিভিশন প্রতিবেদক হিসেবে কাজ করতেন? এই সুন্দর অভিনেত্রী সম্পর্কে ১৫ টি আকর্ষণীয় তথ্য জানতে এই নিবন্ধটি পড়ুন।
১. সাবেক মিস শ্রীলংকা এবং বর্তমানে খ্যাতনামা বলিউডের তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ ১৯৮৫ সালের ১১ই আগস্ট বাহারাইনে জন্মগ্রহণ করেছিলেন একটি বহুজাতিক পরিবারে। তার বাবা একজন শ্রীলঙ্কান এবং মা মালয়েশিয়ান। জ্যাকুলিন ছোটবেলা থেকেই অভিনেত্রী হতে চেয়েছিলেন।
২. জ্যাকলিন এর বাবার নাম এলরয় ফার্নান্দেজ যিনি পেশায় একজন সুরকার। শ্রীলংকা যখন তামিল এবং সিংহলিদের মধ্যে গৃহযুদ্ধ লাগে তিনি ১৯৮০ সালে পালিয়ে বাহারাইন চলে যান। সেখানেই জ্যাকলিনের মা কিমের সাথে দেখা হয়। পরবর্তীতে তাদের বিয়ে হয়। জ্যাকুলিনের মা ছিলেন একজন বিমানবালা।
৩. জ্যাকুলিন তার প্রাথমিক শিক্ষা বাহারাইনে নেয়ার পরে গণযোগাযোগ ও সাংবাদিকতা এ তিনি অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অফ সিডনি থেকে ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি শ্রীলঙ্কায় টিভি রিপোর্টার হিসেবে কাজ করেছিলেন। জ্যাকুলিনের ভাইবোনদের মধ্যে সে সর্বকনিষ্ঠ। তার বড় দুই ভাই ও একজন বড় বোন আছে।
৪. জ্যাকুলিন বেশ কিছু বিদেশী ভাষায় পারদর্শী। তিনি শ্রীলংকার ভাষার পাশাপাশি আরবি, ফরাসি, স্প্যানিশ ও হিন্দি ভাষা ভালো করে আয়ত্ত করেছেন।
৫. জ্যাকুলিন একজন ভোজন বিলাসী তিনি রান্নাবান্না পছন্দ করেন। ভোজনবিলাসী হওয়া সত্ত্বেও তিনি সুষম খাদ্য তালিকা অনুসরণ করেন এবং সেটাই তার এত সুন্দর শরীরের অবয়ব এর পেছনের রহস্য। তিনি বেশিরভাগ ক্ষেত্রে ভেষজ খাবার দাবার রান্না করতে পছন্দ করেন। তিনি মূলত ফরাসি খাদ্য পছন্দ করেন। তবে যেহেতু তিনি শ্রীলংকার নাগরিক তাই তিনি সামুদ্রিক মাছ ও খুব পছন্দ করেন।
৬. জ্যাকুলিন ভবিষ্যতে ফিটনেস সংক্রান্ত বিষয় ও অর্গানিক খাদ্য সম্পর্কে ডকুমেন্টারি বানাতে চান।
৭. জ্যাকুলিনের শ্রীলঙ্কাতে একটি কামাসুত্রা নামের রেস্তোরাঁ রয়েছে। তিনি এবং জাপানের দার্শা নামের একজন শেফ যৌথভাবে এই রেস্তোরাঁ চালু করেন। যেখানে মূলত জ্যাকুলিনের দাদির রেসিপি থেকে ডিশ তৈরি করা হয়।
৮. জ্যাকুলিনের সাথে বাহরাইনের যুবরাজ বিন রশিদ আল খালিফার প্রেমের সম্পর্ক ছিল কিন্তু জ্যাকুলিন পরে তার সাথে বিচ্ছেদ ঘটান।
৯.জ্যাকুলিন তাঁর ফিটনেস ধরে রাখার জন্য প্রতিদিনই ব্যায়াম করেন পাশাপাশি মার্শাল আর্ট, ইয়োগা এবং অন্যান্য শক্তি বৃদ্ধির ব্যায়াম করে থাকেন।
১০. তিনি ঘোড়া দৌড়াতে পছন্দ করেন। যখনই তার ব্যস্ত সময় থেকে একটু মুক্তি পান তিনি ঘোড়ায় সওয়ার করেন। মুম্বাইতে জ্যাকুলিনের কারণেই ঘোড়ার গাড়ি নিষিদ্ধ করা হয়েছে।
১১. জ্যাকুলিন এবং সোনম কাপুর খুবই ঘনিষ্ঠ বান্ধবী। তারা সবসময়ই ঘুরতে বেরন যখনই অবসর সময় পান। বলিউড পাড়ায় এমন ধরনের গুজব উঠেছিল যে জ্যাকুলিনের সোনামের ভাইয় অর্জুন কাপুরের সাথে প্রেমের সম্পর্ক আছে। কিন্তু জ্যাকুলিন এটা পুরোপুরি অস্বীকার করেন।
১২. বলিউডে ক্যারিয়ারের শুরুর দিকে জ্যাকুলিনের নামের সাথে বিখ্যাত বলিউড পরিচালক সাজিদ খানের নাম জড়ানো হত। খবরে পর্যন্ত পৌঁছে ছিল যে ২০১২ সালে তারা বিয়েও করেছিলেন। এই সম্পর্ক তার ক্যারিয়ারে যথেষ্ট প্রভাব ফেলেছিল। এ সকল কারণে সে কৃষ থ্রি ও জিসম থ্রি ছবির গুরুত্বপূর্ণ ভূমিকা থেকে বাদ পড়েছিলেন। সাজিদ খান জ্যাকলিন চলচ্চিত্রে জ্যাকুলিনের ভূমিকা কি ধরনের হবে সেটা সিদ্ধান্ত নিতেন এমনকি সে কোন ধরনের কাপড় পরবেন সেটাও তাঁর সিদ্ধান্তেই হত।

About janaadmin517

Check Also

সন্দেহই সত্যি হলো!

‘ভারত’-এর জন্য ‘এবিসিডি থ্রি’ থেকে বেরিয়ে গেছেন ক্যাটরিনা। ‘ভারত’-এর শুটিংয়ের ডেটের সঙ্গে পরিচালক রেমো ডি’সুজার …

মন্তব্য করুন