বৃহস্পতিবার , জুন 20 2019
Breaking News
Home / বাংলাদেশ / বাংলাদেশে সর্বাধুনিক ক্যান্সার হাসপাতাল নির্মাণ করবে জাপান

বাংলাদেশে সর্বাধুনিক ক্যান্সার হাসপাতাল নির্মাণ করবে জাপান


বাংলাদেশে একটি ক্যান্সার হাসপাতাল, একটি নার্সিং কলেজ এবং একটি ক্যান্সার রিসার্চ সেন্টার নির্মাণে জাপানের গ্রিন হসপিটাল ইনকর্পোরেশন, আইচি হসপিটাল লিমিটেড এবং এথিক্স অ্যাডভান্সড টেকনোলোজি লিমিটেডের (ইএটিএল) সঙ্গে চুক্তি সই করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, জাপানে অবস্থিত বাংলাদেশের অ্যামবাসাডর রাবাব ফাতিমা উপস্থিত ছিলেন।

ত্রিপক্ষীয় চুক্তিতে সই করেন- জাপান গ্রিন হসপিটাল ইনকর্পোরেশনের পক্ষে হিরোয়িকি কোবায়িশি, আইচি হসপিটাল লিমিটেডের ড. মোয়াজ্জেম হোসেন এবং ইএটিএলের ম্যানেজিং ডিরেক্টর এমএ মুবিন খান।

এই চুক্তির আওতায় জাপান বাংলাদেশে একটি ক্যান্সার হাসপাতাল, একটি নার্সিং কলেজ এবং একটি মেডিকেল টেকনোলোজি প্রতিষ্ঠান রিসার্চ সেন্টার প্রতিষ্ঠার জন্য ২০০০ কোটি টাকা বিনিয়োগ করবে।

এই ক্যান্সার হাসপাতালে জাপানের সবচেয়ে উন্নতমানের অত্যাধুনিক প্রযুক্তি প্রোটন থেরাপি দিয়ে ক্যান্সার রোগের চিকিৎসা করা হবে, যা এখন পর্যন্ত দক্ষিণ এশিয়া বা ব্যাংকক-সিঙ্গাপুরের কোনো হাসপাতালে নেই।

জাপান গ্রিন হসপিটাল ইনকর্পোরেশন একই গ্রুপ শিপ আইচি মেডিকেল সার্ভিস লিমিটেডের মাধ্যমে ইতোমধ্যে বাংলদেশের হার্ট এবং কিডনি রোগের চিকিৎসায় এক হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে। যার আওতায় উত্তরায় একটি হাসপাতাল নির্মাণাধীন, যা আগামী বছরের জানুয়ারিতে উদ্বোধন করা হবে।

About Journalist Kamal

Check Also

প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোট চলছে

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮টি উপজেলায় ভোট গ্রহণ চলছে। রোববার সকাল ৮টা থেকে …

মন্তব্য করুন