শনিবার , ডিসেম্বর 7 2019
Breaking News
Home / খেলাধুলা / আইপিএলঃ ডাক পড়ল ৬ বাংলাদেশী ক্রিকেটারের

আইপিএলঃ ডাক পড়ল ৬ বাংলাদেশী ক্রিকেটারের

চলতি মাসের ১৯ তারিখে কলকাতায় অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়া প্রিমিয়ার লিগের প্লেয়ার ড্রাফট। এবারের আইপিএলের প্লেয়ার ড্রাফটের জন্য নিবন্ধন করছেন ৭১৩ জন ভারতীয় ক্রিকেটার ছাড়াও নিবন্ধন করেছেন ২৫৮ জন বিদেশি ক্রিকেটার।

২০০৮ সালে শুরু হওয়ার পর ধারাবাহিকভাবে প্রতি বছর মাঠে গড়িয়েছে আইপিএল এর আসর। গত ১২ আসরের খেলা মাঠে গড়ানোর আগে প্রতিবার এই টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হয়েছে ব্যাঙ্গালোরে।

তবে ১৩ তম আসরের আগে ব্যাঙ্গালোর থেকে সরে কলকাতায় বসতে যাচ্ছে ক্রিকেট বাছাই প্রক্রিয়া। এবার গার্ডেন সিটির বদলে সিটি অফ জয়তে অনুষ্ঠিত হবে সেই নিলাম। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় বসবে খেলোয়াড় কেনার আসর।

মাঠের লড়াইয়ের আগে সমস্ত ক্রিকেট বিশ্বের চোখ আটকে থাকে এই নিলামে। যেখানে এবার ড্রাফটে উঠবে সর্বমোট ৯৭১ জন ক্রিকেটারের নাম। এর মধ্যে বাংলাদেশ থেকে সুযোগ মিলেছে ৬ ক্রিকেটারের। যদিও এখনো খেলোয়াড়দের নাম প্রকাশ করেনি আয়োজক কমিটি।

এই ৯৭১ ক্রিকেটারদের মধ্যে ভারতীয় আছেন ৭১৩ জন। বিদেশি ২৫৮ জন। নিলাম পর্বে বাংলাদশের ৬ খেলোয়াড় ছাড়াও অস্ট্রেলিয়া ৫৫, দক্ষিণ আফ্রিকা ৫৪, শ্রীলঙ্কা ৩৯, ওয়েস্ট ইন্ডিজ ৩৪, নিউজিল্যান্ড ২৪, ইংল্যান্ড ২২, আফগানিস্তান ১৯, জিম্বাবুয়ে ৩, আমেরিকা ১ ও নেদারল্যান্ডসের ১ জন করে ক্রিকেটার থাকবেন।

প্রসঙ্গত, গত বছর নিলামের পর সীমিত পরিমাণ যে বাড়তি অর্থ পড়ে আছে, তা দিয়েই এবারের দল সাজাতে হবে ফ্র‍্যাঞ্চাইজিগুলাকে। সবথেকে বেশি ৮ কোটি ২০ লক্ষ রুপি রয়েছে দিল্লি ক্যাপিটালসের হাতে। রাজস্থান রয়্যালসের হাতে রয়েছে ৭ কোটি ১৫ লক্ষ রুপি। কলকাতা নাইট রাইডার্সের রয়েছে ৬ কোটি ৫ লক্ষ রুপি।

এছাড়াও সানরাইজার্স হায়দরাবাদের হাতে রয়েছে ৫ কোটি ৩০ লক্ষ রুপি। কিংস ইলেভেন পঞ্জাবের কাছে রয়েছে ৩ কোটি ৭০ লক্ষ রুপি। চেন্নাই সুপার কিংসের কাছে অবশিষ্ট রয়েছে ৩ কোটি ২০ লক্ষ রুপি এবং মুম্বই ইন্ডিয়ান্স আছে ৩ কোটি ৫ লক্ষ রুপি।

About বার্তা সম্পাদক

Check Also

নয়া ইতিহাস গড়ে সবচেয়ে বড় জয় বাংলাদেশের, হোয়াইটওয়াশড ওয়েস্ট ইন্ডিজ

উইন্ডিজ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে কাজটা আগেই সহজ করে রেখেছিল স্বাগতিক বাংলাদেশের …

মন্তব্য করুন