Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর দাপটে সরকারী গাছ কর্তন করে পানির দামে বিক্রি

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এর দাপটে সরকারী গাছ কর্তন করে পানির দামে বিক্রি

আশুগঞ্জ থেকে মোঃ ফারুক মিয়াঃ
আশুগঞ্জে বিনা টেন্ডারে সরকারি গাছ কর্তন করে বিক্রি করার অভিযোগ উঠেছে। আশুগঞ্জ সদর ইউনিয়ন ভূমি অফিসের পূণ:সংস্কারের কাজের জন্য পুরাতন দালান ভেঙ্গে নতুন দালান করার প্রস্তুতি চলছে। আর এই সুযোগে উপজেলা প্রশাসনের একক প্রভাবে নিয়ম বর্হিভুতভাবে গাছ কর্তন করে বিক্রি করার পায়তারা করছেন। সরজমিনে গত বুধবার ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে দেখা গেছে বেশ কয়েকটি মেহেগুণি গাছ কর্তন করা হয়েছে। অফিসের কোন আদেশ ছাড়া গাছগুলো কিভাবে কর্তন করা হলো তা নিয়ে এলাকাবাসির মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। লক্ষাধিক টাকার গাছগুলো কিভাবে কাটা হচ্ছে তা নিয়ে মানুষের চাপা খুব বিরাজ করছে। পরিবেশ ভারসাম্য রক্ষাকারী গাছগুলো কর্তনের ফলে বাজার এলাকা তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে অনেকের অভিমত।
আশুগঞ্জ সদর ইউনিয়নের নায়েব মোঃ মাহাবুব এর ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি সহকারী ভূমি ও উপজেলা নির্বাহী অফিসার স্যার জানেন।
আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দারের সাথে ফোনে জানতে চাইলে তিনি বলেন প্রক্রিয়াগতভাবেই গাছ বিক্রি করা হয়েছে।
এব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলার দায়িত্বে থাকা বন বিভাগের রেঞ্জ অফিসার মোঃ শাহজাহান জানান সরকারী গাছ বিক্রয়ের ক্ষেত্রে দর নির্ধারণের ব্যাপারে আমাদের বন বিভাগের একটি ছাড়পত্র লাগে। আশুগঞ্জ উপজেলার প্রশাসনের পক্ষথেকে গাছ বিক্রয় সংশ্লিষ্ট ব্যাপারে কোন কাগজপত্র আমরা পাইনি।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন