Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / ভৈরবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ভৈরবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

পূর্ণিমা হোসাইন ভৈরব প্রতিনিধি॥
আজ বৃহস্পতিবার কিশোরগঞ্জের ভৈরবে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১টার দিকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিস ও উপজেলা একাডেমিক সুপারভাইজার বেগম।

মেলায় প্রজেক্ট তৈরি বিভাগে “পিজো ইলেক্ট্রিক স্ট্রিট লাইট” তৈরি করে প্রথমস্থান অর্জন করে ভৈরব সরকারী কে.বি.পাইলট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী রিদওয়ান মুস্তাফিজ আনন্দের গ্রুপ। পরবর্তীতে এই প্রজেক্টটি জেলা পর্যায়ে প্রতিযোগিতায় ভৈরব উপজেলার প্রতিনিধিত্ব করবে। দ্বিতীয় হয় ইউসুফ আলী উচ্চ বিদ্যালয় আর তৃতীয় হয় বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয়।

কলেজ পর্যায়ে অংশ নেওয়া দুটি কলেজের মধ্যে প্রতিযোগিতায় প্রথম হয় রফিকুল ইসলাম মহিলা কলেজ এবং দ্বিতীয় হয় সরকারী জিল্লুর রহমান মহিলা কলেজের শিক্ষার্থীরা। বিশেষ বিভাগে একটি বাড়ি একটি খামার তৈরি করে পুরস্কার অর্জন করে বিয়াম ল্যাবরেটরি স্কুল।

এ ছাড়াও বিজ্ঞান অলিম্পিয়াড কলেজ পর্যায়ে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয় রফিকুল ইসলাম মহিলা কলেজের ফাহমিদা রুবায়েত মীম, নাসরিন নূর মিতু ও সুমাইয়া আক্তার অপি। মাধ্যমিক পর্যায়ে প্রথম হয় সরকারি কে.বি.পাইলট উচ্চ বিদ্যালয়ের সামি, দ্বিতীয় হয় জেড.রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুলের মো: রাইয়ান হাসান ও তৃতীয় হয় সরকারি কে.বি.পাইলট উচ্চ বিদ্যালয়ের তাহমিনা বেগম।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন