Breaking News
Home / বাংলাদেশ / আশুগঞ্জ রেলওয়ের জায়গা অবৈধ দখলঃ প্রায় দুই শতাধীক স্থাপনা উচ্ছেদ

আশুগঞ্জ রেলওয়ের জায়গা অবৈধ দখলঃ প্রায় দুই শতাধীক স্থাপনা উচ্ছেদ

আশুগঞ্জ থেকে মোঃ ফারুক মিয়া:
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে রেলওয়ের জায়গায় অবৈধভাবে দখল করা দুই শতাধীক স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে ভ্রাম্যমান আদালত। এসময় রেলওয়ের ৭ একর জায়গা দখলমুক্ত করা হয়। এবং বাকি জায়গা উদ্ধারের প্রক্রিয়া চলছে। সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত আশুগঞ্জ রেলগেইট থেকে বিওসি ঘাট পর্যন্ত এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার এ এম সালাহ উদ্দিন,ভূ-সম্পদ কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম,বিভাগীয় কমার্শিয়াল র্কমকর্তা শওকত জামিল,আরএমভির প্রধান মো.জহির উদ্দিন,ডিইএফ আরিফুল ইসলাম,ডেপুটি কমিশনার মো. ওহিদুন নবী, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কিশোর কুমার দাশ প্রমূখ।

রেলওয়ের ডিভিশনাল ম্যানেজার এএম সালাহ উদ্দিন জানান,আশুগঞ্জ এর রেলগেইট এলাকা থেকে বিওসি ঘাট পর্যন্ত রেলের প্রায় ৩৭ একর ভূমি রয়েছে। এরই মধ্যে ২৪ একর জায়গা স্থানীয়দের দখলে রয়েছে। এই দখল হওয়া জায়গায় বিভিন্ন দোকানপাট।

ঘরবাড়িসহ নানা স্থাপনা তৈরি করা হয়েছে। এসব যায়গা দখলমুক্ত করতে রেলওয়ের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হচ্ছে দিনব্যাপী। অভিযানে দুই শতাধীক দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। ভ্রাম্যমান আদালতে প্রায় ৭ একর যায়গা দখলমুক্ত করা হল। বাকি জায়গাগুলোও পর্যায়ক্রমে উদ্ধার করা হবে বলেও জানান তিনি।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন