Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / আশুগঞ্জে সরকারিভাবে চাল সংগ্রহ শুরু

আশুগঞ্জে সরকারিভাবে চাল সংগ্রহ শুরু


ফারুক মিয়া আশুগঞ্জ প্রতিনিধিঃ

চলতি আমন মৌসুমে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সরকারিভাবে ৮ হাজার ৩৮৩ মেট্রিক টন আমন চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এতে সিদ্ধ চালের মূল্য ধরা হয়েছে কেজি প্রতি ৩৬ টাকা ও আতপ চালের মূল্য ধরা হয়েছে ৩৫ টাকা।
বৃহস্পতিবার সকালে উপজেলার আশুগঞ্জ খাদ্য গুদামে এই চাল সংগ্রহ অভিযান শুরু হয়। চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি
এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- আশুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.মঈনুল হোসেন ভূঁইয়া, আশুগঞ্জ খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহাদাত হোসেন ভূঁইয়া, ব্রাহ্মণবাড়িয়া চাতালকল ও হাসকিং মালিক সমিতির সভাপতি বাবুল আহমেদ, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ভূঁইয়া স্বপন, আশুগঞ্জ চাতালকল মালিক সমিতির সভাপতি জুবায়ের হায়দার বুলু, সাধারণ সম্পাদক হাজি মো. হেলাল শিকদার প্রমুখ।
আশুগঞ্জ খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি আমন মৌসুমে আশুগঞ্জ উপজেলায় ৮ হাজার ৩৮৩ মেট্রিক টন আমন চাল সংগ্রহ করার জন্য লক্ষ্যমাত্রা দেয়া হয়েছে। এর মধ্যে সিদ্ধ চাল পাঁচ হাজার ৯৩৯ মেট্রিক টন ও আতপ চাল ২ হাজার ৪৪৪ মেট্রিক টন বরাদ্দ দেয়া হয়েছে। পাশাপাশি সিদ্ধ চাল সংগ্রহের জন্য ১৬৬টি মিল ও আতপ চালের জন্য ৬৭টি মিলের সঙ্গে চুক্তি করা হয়েছে। চুক্তি করার শেষ সময় ছিল ২৬ ডিসেম্বর পর্যন্ত এবং চুক্তি অনুযায়ী চাল দেয়ার শেষ সময় ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।
আশুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈনুল হোসেন ভূঁইয়া জানান, সরকার নির্ধারিত বেঁধে দেয়া সময়ের মধ্যে চাল নেয়া হবে।

About বার্তা সম্পাদক

মন্তব্য করুন