সোমবার , ফেব্রুয়ারী 24 2020
Breaking News
Home / লাইফ স্টাইল / চিকিৎসা / আশুগঞ্জে তিন হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান

আশুগঞ্জে তিন হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান


ব্রাহ্মণবাড়িয়া থেকে নিতাই চন্দ্র ভৌমিকঃ
ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জে তিন হাজার দুস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সেবা প্রদান করেছে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশন। শুক্রবার আশুগঞ্জ উপজেলার রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ে ঢাকা থেকে আগত ১৮জন বিশেষজ্ঞ চিকিৎসক দিনব্যাপী তাদের চিকিৎসা প্রদান করেছেন। সকালে ফ্রি মেডিকেল ক্যাম্প এর কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আবু নাছের আহমেদ,অনুষ্ঠানে ডাঃ ফারিয়া-ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশনের ডাঃ সানির সভাপতিত্বে উদ্বোধনী আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের নেতা মোবারক আলি চোধুরী, রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল আজাদ,সমন্বিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সভাপতি আলমগীর কবীর,সুজনের সভাপতি হাজী মোঃ মিজানুর রহমান,এসময় অন্যান্যের হিসাবে উপস্থিত ছিলেন শাহিন সিকদার,জাহিদ,কোয়েল প্রমুখ।

চিকিৎসা কার্যক্রমের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডাঃ তিশা, শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেডিসিন, চক্ষু, গাইনী, চর্ম ও যৌন, কার্ডিওলোজি, নিউরোমেডিসিনসহ ১৮জন বিশেষজ্ঞ চিকিৎসক দুই হাজার গরীব ও অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন।
উল্লেখ্য,মরহুম ফয়সাল আহমেদ ও তার বড় মেয়ে মরহুমা ডাঃ ফারিয়ার মৃত্যুতে তাদের স্মৃতি রক্ষায় ডাঃ ফারিয়া ফয়সাল মেমোরিয়াল ফাউন্ডেশন গঠিত হয়। এ ফাউন্ডেশনের উদ্যোগে তাদের আত্মার মাগফেরাত কামনা করে দ্বিতীয় বারের মতো দুস্থ ও গরীব রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ সেবা প্রদান কর্মসুচি গ্রহণ করা হয়। ২০১৬ সালের ১৫ ডিসেম্বর ডাঃ ফারিহা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদ জানান, প্রতি বছর এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে।

About জানাও.কম

মন্তব্য করুন