Breaking News
Home / বাংলাদেশ / আশুগঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষ উৎযাপন

আশুগঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন ও মুজিব বর্ষ উৎযাপন

ব্রাহ্মণবাড়িয়া নিতাই চন্দ্র ভৌমিক:
নানা আয়োজনে ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশতবার্ষিকী ক্ষণগণনা উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনের শনিবার সকালে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। আনন্দ শুভাযাত্রাটি ঢাকা-সিলেট মহাসড়কের গোল চত্ত্বর এলাকা থেকে শুরু হয়ে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়। এতে স্থানীয় স্কুল কলেজের শিক্ষক,শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।
এর পর বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংকণ প্রতিযোগীতা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী। উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা,সহকারী কমিশনার (ভূমি) ফরিদা পারভীন,আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ জাবেদ মাহমুদ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসাইন,আশুগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আক্তারুজ্জমান রঞ্জন,সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ইকবাল হোসেন ও উপজেলা সুজনের সভাপতি মোঃ মিজানুর রহমান প্রমুখ।
আলোচনা সভা সঞ্চালনা করেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ রফিকুল ইসলাম মিজি।
শনিবার বিকেলে ঢাকায় আয়োজিত অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এর মুল কনসার্টের সরাসরী সম্প্রচার ও সন্ধায় বর্ণিল আতশবাজি প্রদর্শন করা হবে এবং রাতে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এর আগে ঢাকা-সিলেট মহাসড়কে মেঘনা নদীর উপর নির্মিত সৈয়দ নজরুল ইসলাম সেতুর আশুগঞ্জ টোল-প¬াজায় স্থাপন করা হয়েছে ১১ ফুট দৈর্ঘ্য ও ৪ ফুট প্রশস্ত ক্ষণগণনা ঘড়ি। হয়েছিল। ঘড়িটিকে ঘিরে ছিল উৎসুক জনতার ভীড়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ঢাকায় মুজিব বর্ষের ক্ষণগণনা উদ্বোধন ও জাতির উদ্যেশে প্রদানকৃত ভাষণ উপজেলা পরিষদ মিলনায়তনে স্থাপিত ভিডিওি প্রজেক্টরের মাধ্যমে দেখানো এবং পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

About জানাও.কম

মন্তব্য করুন