রবিবার , জানুয়ারী 26 2020
Breaking News
Home / শিক্ষা / নিজস্ব ক্যাম্পাসে মেট্রোপলিটন ইউনিভার্সিটি কার্যক্রম শুরু

নিজস্ব ক্যাম্পাসে মেট্রোপলিটন ইউনিভার্সিটি কার্যক্রম শুরু

চৌধুরী মুহায়মিন সোবহান ফাহিম:
সিলেট শহরতলির বটেশ্বরস্থ ৮ একরের সুপরিসর ক্যাম্পাসে সব ধরনের কার্যক্রম পুরোদমে শুরু করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটি। রবিবার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। নিজেদের স্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম শুরু করতে পেরে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী সবাই উচ্ছ্বসিত। গতকাল স্থায়ী ক্যাম্পাসে গিয়ে সবাই গল্প, আড্ডায় মেতে ওঠেন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে জানানো হয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয় ২০১৭ সালের ২০ এপ্রিল। একই বছরের ২০ ডিসেম্বর ক্যাম্পাসের প্রথম ভবনের উদ্বোধন করা হয়। এরপর ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি আংশিকভাবে সেখানে পাঠদান কার্যক্রম শুরু হয়। সর্বশেষ রবিবার (১২ জানুয়ারি) থেকে প্রাতিষ্ঠানিক সব ধরনের কার্যক্রম শুরু হয়েছে স্থায়ী ক্যাম্পাসে। একইসাথে আগের সিটি ক্যাম্পাসের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

রেজিস্ট্রার অফিস আরো জানায়, স্থায়ী ক্যাম্পাসে বিশাল খেলার মাঠ, মসজিদ, আধুনিক গ্রন্থাগার, আধুনিক ল্যাব, পুকুরসহ প্রয়োজনীয় সকল সুযোগ-সুবিধা রয়েছে। স্থায়ী ক্যাম্পাসে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি বাস নিয়মিত তিনটি রুটে চলাচল করবে।

এ প্রসঙ্গে মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, ‘বিশ্বমানের পাঠদান ব্যবস্থা আর আধুনিক সব সুযোগ-সুবিধা নিয়ে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস গড়ে ওঠেছে। সিলেটে আর কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এতো সুবৃহৎ ক্যাম্পাস নেই। স্থায়ী ক্যাম্পাস ঘিরে আমাদের নান্দনিক পরিকল্পনা আগামীতে আরো প্রস্ফূটিত হবে। আমরা সকলের দোয়া ও সহযোগিতা নিয়ে সিলেটে উচ্চশিক্ষায় কার্যকর ভূমিকা রাখতে বদ্ধপরিকর।

About জানাও.কম

Check Also

ভৈরবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

পূর্ণিমা হোসাইন ভৈরব প্রতিনিধি॥ আজ বৃহস্পতিবার কিশোরগঞ্জের ভৈরবে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী …

মন্তব্য করুন