Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / আখাউড়ায় প্রকৃতির গাছের সঙ্গে এ কেমন শত্রুতা ! ঘটনাস্থল পরিদর্শন পুলিশের

আখাউড়ায় প্রকৃতির গাছের সঙ্গে এ কেমন শত্রুতা ! ঘটনাস্থল পরিদর্শন পুলিশের

ব্রাহ্মণবাড়িয়া নিতাই চন্দ্র ভৌমিকঃ
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সৌদিআরব প্রবাসী মো. সিরাজ মিয়ার শতাধিক বিভিন্ন ফলজ ও কাঠ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।গভীর রাতে উপজেলার দক্ষিণ ইউনিয়নের দ্বিজয়পুর পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে আখাউড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গাছ কেটে ফেলার ঘটনায় দোষীদের বিরুদ্ধে শাস্তি দাবি করেছেন ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

ক্ষতিগ্রস্ত কৃষক প্রবাসী সিরাজ মিয়া দ্বিজয়পুর গ্রামের পশ্চিমপাড়ার মৃত লাল মিয়ার ছেলে।

প্রবাসী সিরাজ মিয়ার স্ত্রী মুর্শেদা আক্তার বলেন, প্রবাসী স্বামীর কষ্টের টাকায় এক বছর আগে বাড়ির ভিটা ও পুকুর পাড়ের জমিতে আম, জাম, কাঠাল, লিচু, পেয়ারা, পেপে, আমড়া, সুপাড়ি গাছসহ বিভিন্ন প্রজাতির কাঠ গাছ রোপন করা হয়। গাছগুলো নতুন পাতা গজিয়ে টগবগিয়ে বেড়ে উঠেছে। কিছু ফল গাছে ফুলও ফুটেছিল। এমন সময় গাছগুলো রাতের আধাঁরে কেটে ফেলা হয়। পারিবারিক কলহের জের ধরে শত্রুতা বশত এসব ঘটনা ঘটছে বলে তিনি মনে করেন।

প্রবাসী সিরাজ মিয়া ও তার কলেজ পড়ুয়া ছেলে মেহেদী জানান, পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য শখ করে নিজের জায়গাতে কষ্টের টাকায় বিভিন্ন ফলদ ও কাঠ গাছ রোপন করে সন্তানের মতো যত্ন করেছিলাম। কিন্তু পারিবারিক সম্পত্তির কলহের জের ধরে রাতের অন্ধকারে গাছগুলো কেটে ফেলে। আমরা এঘটনায় বিচার চাই।

আখাউড়া থানার ওসি রসুল আহমদ নিজামী বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গেলে সত্যতা পাওয়া যায়। যারা গাছের সঙ্গে শত্রুতা করেছে তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হবে।

About জানাও.কম

মন্তব্য করুন