Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / বিশ্বনাথে ওরস বন্দের দাবীতে মুসলিম জনতার বিক্ষোভ।

বিশ্বনাথে ওরস বন্দের দাবীতে মুসলিম জনতার বিক্ষোভ।


চৌধুরী মুহায়মিন সোবহান ফাহিম:
সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কালীগঞ্জ বাজারে ওরসের নামে অশ্লিলতা বন্ধের দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় মুসলিম জনতা। শনিবার (১ফেব্রুয়ারী) সন্ধ্যায় স্থানীয় কালিগঞ্জ বাজারে এ মিছিল ও সমাবেশ করা হয়।

জানা গেছে, স্থানীয় দোপাখোলা গ্রামের মৃত চমক আলীর ছেলে আফিজ আলীর তত্বাবধানে তার নিজ বাড়িতে (রোববার) ০২ ফেব্রুয়ারী ২০২০ইং এক ওরস নামে অশ্লিল নৃত্যের আয়োজন করা হয়েছে। এসকল ওরসের নামে সেখানে অশ্লিল কার্যকলাপ হওয়াতে ক্ষিপ্ত হন স্থানীয় এলাকার মুসলিম জনতা।

এরই প্রতিবাদে সমাবেশে উপস্থিত বক্তারা বলেন, ওরসের নাম করে সেখানে অশ্লিল কার্যকলাপের আয়োজন করা হয়েছে, যা এলাকার যুব সমাজের চরিত্রকে নষ্ট করবে। এছাড়াও ওরসের স্থানের আশেপাশে রয়েছে একাধিক ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান, এরকম বেহায়াপনার কারনে এসব শিক্ষা প্রতিষ্ঠানে নানা রকমের প্রভাব পড়বে। সমাবেশে বক্তারা আরো বলেন, এলাকার মুসলিম জনতার গণ-স্বাক্ষর নিয়ে প্রশাসনের হাতে স্বারক লিপি পেশ করবেন বলে বক্তারা বক্তব্যে বলেন। যদি প্রশাসনের সহযোগিতা না পান, তাহলে স্থানীয় মুসলিম জনতা একত্রিত ও ঐক্যমত হয়ে ওরস নামে অসামাজিক কার্যকলাপ বন্ধের জন্য যা করণীয় তা করতে প্রস্তুত থাকার অঙ্গিকার করেছেন।

সমাবেশে উপস্থিত ছিলেন দেওকলস ইউনিয়ন চেয়ারম্যান তাহিদ মিয়া , কালীগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি আব্দুর রজ্জাক , আওয়ামীলীগ নেতা মুমিন, কালীগঞ্জ জামে মসজিদের ঈমাম মাওলানা ওবায়েদুল হক , আল ইরশাদ লতিফিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সকল সদস্য এবং শিক্ষক বৃন্দ , কালীগঞ্জ হযরত আয়েশা সিদ্দিকা (রাঃ) মাদ্রাসার শিক্ষক বৃন্দ, আতাপুর মিফতাহুল উলুম মাদ্রাসার শিক্ষক ছাত্র সহ এলাকাবাসীর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

About জানাও.কম

মন্তব্য করুন