মঙ্গলবার , ফেব্রুয়ারী 25 2020
Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / কক্সবাজারে বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন…

কক্সবাজারে বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন…


কক্সবাজার প্রতিনিধি মাহবুবুর রহমান আবির : কক্সবাজারে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান ‘অরুণোদয়’ প্রাঙ্গনে স্থাপন করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য। শনিবার এটি উন্মোচন করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসাইন।
কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠা করা হয়েছে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান ‘অরুণোদয়’। সেখানেই শনিবার অটিজম ম্যানেজমেন্ট বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, আইওএম প্রতিনিধি ম্যানুয়েল মার্কস পের‌্যইরা, অটিজম বিশেষজ্ঞ সৈয়দা মুনিরা ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন অরুনোদয় স্কুলের পরিচালক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাজাহান আলী।
প্রধান অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসাইন অনুষ্ঠানে বলেন, ‘অরুণোদয়’ স্কুল দেশের অনুকরনীয় একটি মানবকল্যাণকর প্রতিষ্ঠান। দেশে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা ও মনন বিকাশে এরকম স্কুল সারাদেশে প্রতিষ্ঠা করতে হবে। সেই সাথে নিশ্চিত করতে হবে তাদের স্বাস্থ্যসেবা। বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের দেশের উন্নয়ন কাজে নিযুক্ত করতে হবে। তবেই তারা পবিবার, সমাজ ও দেশের সম্পদ হবে।
প্রতিমন্ত্রী ‘অরুণোদয়’ স্কুল প্রতিষ্ঠার জন্য কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেনকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানের শুরুতে স্কুল প্রাঙ্গণে উন্মোচন করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য। শ্রদ্ধা জ্ঞাপন করা হয় জাতির জনকের প্রতি। আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)-এর দেয়া একটি স্কুল বাসও উদ্বোধন করা হয় অনুষ্ঠান শেষে।

About জানাও.কম

মন্তব্য করুন