বৃহস্পতিবার , এপ্রিল 2 2020
Breaking News
Home / খেলাধুলা / জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিশ্বকাপজয়ী দলের ‘৬’ জন

জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিশ্বকাপজয়ী দলের ‘৬’ জন

জানাও ডেস্কঃ যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের দিকে বেশ ভালো নজর বিসিবির। দলটির প্রত্যেক সদস্যকে ভবিষ্যত জাতীয় দলে খেলানোর পথটা মসৃণ করতে ইতোমধ্যে নেওয়া হয়েছে নানা পরিকল্পনা। প্রথমবারের মত দলের সদস্যদের নিয়ে গঠিত হচ্ছে অনূর্ধ্ব-২১ দল। তবে ওই পরিকল্পনা বাস্তাবায়নে আগেই যুব দলের ৬ ক্রিকেটার পাচ্ছেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলার সুযোগ।
মাত্রই বিশ্বকাপ জয় করে ঘরে ফিরেছে বাংলার দামাল ছেলেরা। বিসিবির দেওয়া উষ্ণ অভ্যর্থনা গায়ে মেখে পরিবারের কাছে ফিরে গিয়েছে ক্রিকেটাররা। নিজ নিজ এলাকায় আরেক দফায় বরণ করে নেওয়া হয় আকবর, শরিফুল, জয়, তানজিদ, শাহাদাতদের। তবে পরিবারের সাথে বেশি সময় কাটানোর ফুসরত নেই দলের ৬ ক্রিকেটারের।
১৮ ফেব্রুয়ারি থেকে বিকেএসপিতে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র দুইদিনের প্রস্তুতি ম্যাচে আকবরদের গায়ে উঠবে যে বিসিবি একাদশের জার্সি।
যুব বিশ্বকাপে দুর্দান্ত নেতৃত্ব গুনে দলোকে এনে দিয়েছেন শিরোপা, ফাইনালে দেখিয়েছেন কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে কীভাবে ম্যাচ বের করে আনতে হয়। যুবাদের দলনেতা আকবর আলি ছাড়াও প্রস্তুতি ম্যাচে সুযোগ পাচ্ছেন ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়, পেসার শরিফুল ইসলাম, ওপেনার তানজিদ হাসান তামিম, স্পিন অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারী ও মিডল অর্ডার ব্যাটসম্যান শাহাদাত হোসেন।
উল্লেখ্য বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে, দুই তি-টোয়েন্টি ও এক টেস্টের পূর্নাঙ্গ সিরিজ খেলতে আজ (১৫ ফেব্রুয়ারি) বিকেলের ফ্লাইটে বাংলাদেশে এসে পৌঁছেছে ক্রেগ আরভিনের নেতৃত্বাধীন জিম্বাবুয়ে দল। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুরে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি।
বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট স্কোয়াডঃ
সিকান্দার রাজা, রেগিস চাকাবভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউর, ক্রিস্টোফার পোফু, ব্রায়ান মুজিঙ্গানিয়ামা, চার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতোম্বোজি, অ্যাইন্সলে লোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড টিরিপানো ও চার্ল্টন শুমা।
একনজরে জিম্বাবুয়ে দলের বাংলাদেশ সফরের সূচিঃ
দুই দিনের প্রস্তুতি ম্যাচ- ১৮-১৯ ফেব্রুয়ারি, বিকেএসপি ৩ নম্বর গ্রাউন্ড
একমাত্র টেস্ট- ২২-২৬ ফেব্রুয়ারি, মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১ম ওয়ানডে- ১ মার্চ, সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
২য় ওয়ানডে- ৩ মার্চ, সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
৩য় ওয়ানডে- ৬ মার্চ, সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
১ম টি-টোয়েন্টি- ৯ মার্চ, মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
২য় টি-টোয়েন্টি- ১১ মার্চ, মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম

জিম্বাবুয়ে দল বাংলাদেশ ছেড়ে যাবে- ১২ মার্চ।

About জানাও.কম

মন্তব্য করুন