বৃহস্পতিবার , এপ্রিল 2 2020
Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ হচ্ছে ভৈরব পৌরসভার ৮ নং ওয়ার্ড

সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ হচ্ছে ভৈরব পৌরসভার ৮ নং ওয়ার্ড

পূর্ণিমা হোসাইন ভৈরব প্রতিনিধিঃ

কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার পৌর ৮ নং ওয়ার্ড এর পুরো এলাকা সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হয়েছে।পৌর শহরে বেশ কিছুদিন ধরে চুরি ছিনতাই এর ঘটনা দিন দিন বাড়ার কারনে সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।
তাই সাধারণ মানুষের সুবিধার্থে ভৈরব পৌর ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুল্লাহ নিয়াজ পুরো এলাকাজুড়ে সিসি ক্যামেরার ব্যবস্থা করেন।তিনি মনে করেন এলাকার প্রতিটি জায়গায় সিসি ক্যামেরা থাকলে চুরি ছিনতাই ও মাদকের হার অনেকটা কমে যাবে।তাই তার এই উদ্যেগ।
পুরো এলাকাজুড়ে প্রায় বেশ কয়েকটি জায়গায় সিসি ক্যামেরা লাগানোর পরিকল্পনা করেন তিনি।
১৫ ফেব্রুয়ারি শনিবার থেকে ৮ নং ওয়ার্ডে সিসি ক্যামেরা লাগানোর কাজ শুরু করে এবং ৮ টি সিসি ক্যামেরা লাগানোর কাজ শেষ করে ক্যামেরার নিয়ন্ত্রণ কাজ শুরু করে দেয়।
ভৈরবপুর ৮ নং ওয়ার্ড এর মনামরা মোড় থেকে নাটাল মোড় পর্যন্ত বর্তমানে ৮ টি সিসি ক্যামেরার আওতাভুক্ত।

এছাড়া ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি)হিমাদ্রি খীসা, সিসি ক্যামেরা লাগানোর সময় জায়গাটি পরিদর্শন করে এবং ৮ নং ওয়ার্ড কাউনসিলরের এই পদক্ষেপের প্রশংসা করেন।

এ বিষয়ে এলাকাবাসীর মনে অনেকটা স্বস্তি এসেছে বলে জানায় এলাকাবাসী ।৮ নং ওয়ার্ডবাসী বলেন, এই পদক্ষেপে আমরা অনেক আনন্দিত। এখন থেকে আমরা শান্তিতে রাতের ঘুম ঘুমাতে পারব।রাত ১২ পর ও সস্তিতে রাস্তাঘাটে আবার চলাফেরা করতে পারব।

এ বিষয়ে ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুল্লাহ নিয়াজ বলেন,মাদক চুরি ও ছিনতাইসহ অপরাধমূলক কাজ থেকে ৮ নং ওয়ার্ডকে মুক্ত করার লক্ষে আমাদের এই উদ্যেগ। আমাদের এই উদ্যেগেই সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।৮ নং ওয়ার্ড এর পুরো এলাকার রাস্তাতেই পর্যায়ক্রমে এই সিসি ক্যামেরা স্থাপন করা হবে।
এছাড়া ৮ নং ওয়ার্ডের যেকোনো নাগরিক যেকোনো সময় যদি তাদের হাতে ইন্টারনেটসহ স্মার্ট ফোন থাকে তবে সুপারক্যাম এপস এর মাধ্যমে ঘরে বসেই ক্যামেরার ভিউ দেখতে পারবে।তিনি অবশেষে আরো বলেন,সকলের কাছে আমার একটাই অনুরোধ থাকবে আপনারা পরিষ্কার পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে সহায়তা করুন এবং যেখানে সেখানে ময়লা-আবর্জনা ফেলা পরিহার করুন এবং ময়লা -আবর্জনা পরিচ্ছন্ন কর্মীর হাতে তুলে দিন।

About জানাও.কম

মন্তব্য করুন