Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / স্টেডিয়াম উদ্বোধনের আগেই মেরামত ভৈরব শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম

স্টেডিয়াম উদ্বোধনের আগেই মেরামত ভৈরব শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়াম

ভৈরব প্রতিনিধিঃ
কিশোরগঞ্জ ভৈরব উপজেলায় সংস্কারের এক বছরের বেশী সময় পর শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামের উদ্বোধন হতে যাচ্ছে। উদ্বোধন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিসিবি সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন। এসময় আরও উপস্থিত থাকবেন সদ্য বিশ্বকাপ জয়ী অনুর্ধ ১৯ বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলীসহ একাধিক তারকা ক্রিকেটাররা। ইতিমধ্যই স্টেডিয়ামের গ্যালারী কাজ শেষ হয়েছে। গত ২০১৭ প্রথম দিকে স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছিল। কিন্তু সংস্কারের এক বছর পর উদ্বোধন আজ। গ্যালারিতে অসংখ্য জায়গায় ছিল ভাঙ্গা, এগুলো মেরামত করে রং দিয়ে নতুন করে করা হয়েছে।

উদ্বোধন উপলক্ষে গ্যালারিতে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ প্রায় শেষ। গ্যালারিতে প্রায়ই ভাঙ্গা, এগুলো মেরামত করা হয়েছে উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ভাঙ্গা স্থান সিমেন্ট, দিয়ে মেরামতসহ রং করা হয়েছে। উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ কাজের নেতৃত্ব দিয়েছেন। স্টেডিয়ামের কাজ সম্পন্ন হয়ে যাওয়া মান নিয়ে মোটেও সন্তুষ্ট নন তিনি। তিনি বলেন যখন কাজটি হয়েছিল তখন উপজেলা ক্রীড়া সংস্থার কমিটি সক্রিয় ছিল না। এ কারণে কাজের গুনগত মান তদারকি করা সম্ভব হয়নি। কথা ছিল নির্মাণের এক বছরের মধ্যে কোন সমস্যা হলে তা ঠিকাদারি প্রতিষ্ঠান মেরামত করে দিবে। কিন্তু এখানে তা হচ্ছে না। কারণ কাজ শেষ করার পর ঠিকাদার প্রতিষ্ঠান পুরো টাকা নিয়ে গিয়েছেন। তাই এখন ভাঙ্গা জায়গাসহ রং করা সম্পুর্ন কাজ উপজেলা ক্রীড়া সংস্থার টাকা দিয়ে করা হয়েছে।
স্টেডিয়ামটির দ্বিতল প্যাভিলিয়ন ভবন নির্মাণ, গ্যালারি নির্মাণ, মাঠ উন্নয়ন, ড্রেন নির্মাণ, চারিদিকে দেয়াল, গ্রীল নির্মাণ ও মাটি ভরাট বাবত জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ৮ কোটি ৬৯ লক্ষ্য টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল।
এই কাজ মেসার্স ভূঁইয়া এন্ড ভূঁইয়া ড্যাভেলপার ও মেসার্স খলিলুর রহমান এই দু’টি ঠিকাদারী প্রতিষ্ঠান স্টেডিয়ামের কাজ পেয়ে সম্পন্ন করেছে।
এই স্টেডিয়াম প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম আইভি রহমানের নামে নামকরণ করা হয়। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত হন। তার স্মৃতি রক্ষার্থে স্টেডিয়ামের নামকরণ করা হয়।
উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নির্বাহী অফিসার লুবনা ফারজানা জানান,স্টেডিয়াম উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।ঝাঁকঝমক উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করা হবে।

About জানাও.কম

মন্তব্য করুন