Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / মুজিব বর্ষকে রাঙ্গাতে হবিগঞ্জে আয়োজন করা হচ্ছে কাবাডি উৎসব

মুজিব বর্ষকে রাঙ্গাতে হবিগঞ্জে আয়োজন করা হচ্ছে কাবাডি উৎসব

মাধবপুর (হবিগঞ্জ) থেকে এনামুল হক আরিফ: বাংলাদেশ জাতীয় খেলা কাবাডি। এক সময় গ্রামাঞ্চলের প্রাণের খেলা ছিল এই কাবাডি। আবার বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মহান এই নেতার জন্মশত বার্ষিকী মুজিব বর্ষকে রাঙ্গাতে হবিগঞ্জে আয়োজন করা হচ্ছে কাবাডি উৎসব। জেলা পুলিশ প্রশাসন এই আয়োজন করলেও এর সাথে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা ও সকল উপজেলা ক্রীড়া সংস্থা সম্পৃক্ত থাকবে।
কাবাডি উৎসবকে সামনে রেখে গতকাল সোমবার সন্ধ্যায় পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজন করা হয় এক প্রস্তুতি সভার। পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার সুপার রবিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শেখ সেলিম, অতিরিক্ত পুলিশ সুপার রাজু আহম্মেদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, সহ-সভাপতি আব্দুর রহমান, কাবাডি ফেডারেশন এর সদস্য এডভোকেট শাহ ফখরুজ্জামান ও সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ। সভায় সিদ্ধান্ত হয় দ্রুত জেলার প্রতিটি উপজেলায় কাবাডি প্রতিযোগিতা শুরু করার জন্য। প্রথমে আন্তঃইউনিয়ন, পরে আন্তঃউপজেলা প্রতিযোগিতা হবে। এই প্রতিযোগিতার সেরা খেলোয়াড়দের নিয়ে গঠন করা হবে জেলা দল। পরে জাতীয় প্রতিযোগিতায় হবিগঞ্জ জেলা দল অংশগ্রহণ করবে। খেলা শুরুর পূর্বে খেলা পরিচালনকারীদের রিফ্রেসার্স ট্রেনিং আয়োজনেরও সিদ্ধান্ত হয়।
কাবাডি প্রতিযোগিতা আয়োজনের বিষয়ে হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন, বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি। পুলিশ প্রদান কাবাডি ফেডারেশন এর সভাপতি এবং সাধারণ সম্পাদক ঢাকার ডিআইডি হাবিবুর রহমান। তাই আমরা এই খেলার উন্নয়নের পাশাপাশি তৃণমূলে ছড়িয়ে দিতে কাজ করছি। এই আয়োজনের মাধ্যমে কাবাডির হারানো ঐতিহ্য ফিরে আসবে। পাশাপাশি যুব সমাজকে মাদক ও সমাজ বিরোধী কাজ থেকে বিরত রাখতে সহায়তা করবে।

About জানাও.কম

মন্তব্য করুন