মঙ্গলবার , এপ্রিল 7 2020
Breaking News
Home / খেলাধুলা / পাপনের বিদায়, এবার বিসিবি সভাপতি হচ্ছেন মাশরাফি!

পাপনের বিদায়, এবার বিসিবি সভাপতি হচ্ছেন মাশরাফি!


জানাও ডেস্কঃ বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে ধরা হয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। ২০১০ সালে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্ব পান মাশরাফি। কিন্তু ইনজুরির কারণে দল থেকে বাইরে চলে যান কয়েক বছরের জন্য।
এরপর দ্বিতীয় মেয়াদে ২০১৪ সালে আবারো বাংলাদেশ ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের দায়িত্ব পান মাশরাফি।এরপর থেকেই পাল্টাতে থাকে বাংলাদেশের ক্রিকেটের চিত্র।২০১৬ সালে বাংলাদেশে টি-টোয়েন্টি দলের দায়িত্ব ছাড়লো ওয়ানডে ক্রিকেট চালিয়ে যান মাশরাফি।
আর গত (৬ মার্চ, ২০২০) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক হিসেবে শেষ ম্যাচ খেলেন সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। তবে দেশ সেরা এই অধিনায়ক আর খেলতে না পারলেও তাকে যোগ্য মর্যাদার স্থানে বসানো হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
কিন্তু অধিনায়ক মাশরাফির বর্তমান সময়ে বাংলাদেশ ক্রিকেটে কী ভুমিকা হবে? ভক্তদের এমন চাওয়া নিয়ে গুঞ্জন উঠেছে ঠিকই। তারই প্রেক্ষিতে হাতিরঝিলে বঙ্গবন্ধু স্পোর্টস চ্যাম্পিয়নশিপের উদ্বোধনকালে বিসিবি এবং আইসিসি’র সাবেক সভাপতি ও বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বক্তব্য রাখেন।
সেখানে মাশরাফিকে নিয়ে তিনি বলেন;“মাশরাফী সবার আইকন। মাশরাফি তার জায়গাতে সব সময় সেরা। সেই অধিনায়কত্ব ছেড়েছে, এখন এমপি। তার সাথে আমাদের সবসময় যোগাযোগ ছিল, আছে। তাকে আমরা সর্বোচ্চ মর্যাদাই বসাবো।
উল্লেখযোগ্য যে,২০১০ সালে প্রথমবারের মতো বাংলাদেশ দলের অধিনায়কত্ব পেয়েছিলেন। কিন্তু হাঁটুর চোটে দলের বাইরে চলে যাওয়ায় কারণে অধিনায়কত্বটা সেভাবে করতেই পারেননি। ২০১৪ সালে ওয়ানডেতে অধিনায়কত্ব ফিরে পেয়েই সফল তিনি। নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। ২০১৫ আর ২০১৯ বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিয়েছেন। মাশরাফির নেতৃত্বে ৮৮টি ওয়ানডে ম্যাচে বাংলাদেশ জিতেছেন ৫০টি।

About জানাও.কম

মন্তব্য করুন