মঙ্গলবার , এপ্রিল 7 2020
Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / সিলেটে করোনা সন্দেহে মারা যাওয়া লন্ডন প্রবাসীর ফলাফল নেগেটিভ

সিলেটে করোনা সন্দেহে মারা যাওয়া লন্ডন প্রবাসীর ফলাফল নেগেটিভ

চৌধুরী মুহায়মিন সোবহান ফাহিমঃ
সিলেটে করোনা সন্দেহে মারা যাওয়া লন্ডন প্রবাসী নারীকে গোসল ছাড়া দাফন দেয়ার পর জনাগেল তার শরীরে সংক্রামক রোগটি ছিলনা।

এখবর ছড়িয়ে পড়ায় সংশ্লিদের প্রতি ক্ষুব্ধ প্রবাসীসহ নিহতের আত্মীয়-স্বজন ও সিলেটের সচেতন মহল।

তারা বলেন, করোনা পরিক্ষার রিপোর্ট আসার আগে কেন একজন মুসলিম নারীকে এভাবে দাফন করা হলো। এনিয়ে সমালোচনার ঝড় উঠেছে সবখানে।

জানাগেছে, সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতালে গত ২০ মার্চ জ্বর, সর্দি ও কাশী নিয়ে করোনা সন্দেহে তিনি ভর্তি হয়েছিলেন। কথা ছিলো রবিবার (২২মার্চ) করোনা টেস্টের জন্য তার রক্ত ঢাকায় পাঠানো হবে।

টেস্টের আগেই তিনি শনিবার (২১ মার্চ) রাত ৩ টায় হাসপাতালে মৃত্যুবরণ করেন।

পরদিন রবিবার (২২ মার্চ) বেলা সোয়া ১ টায় সিলেটের মানিকপীর কবরস্থানে পুলিশ ও সরকারী কর্মকর্তাদের উপস্থিতিতে তাকে দাফন করা হয়।

দাফনের পর রবিবার তার রিপোর্ট ই-মেইলে এসেছে। এতে ফলাফল নেগেটিভ এসেছে। সুতরাং এই মহিলার শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি।

মৃত্যুর পর করোনা রোগীদের মতোই তার পাশে কোনো স্বজন বা সাধারণ মানুষকে ভিড়তে দেয়া হয়নি। স্বজনদের অনুরোধ সত্বেও তাদেরকে লাশ সমঝানো হয়নি। সাধারণ লাশের মতো তার গোসল কিংবা আনুষ্ঠানিক কোনো জানাযাও হয়নি।

স্বজন ও সাধারণ মানুষের প্রশ্ন, এই রোগী করোনা আক্রান্ত হলে করোনা বলে কেন স্বীকৃতি দেয়া হলো না, আর যদি করোনা আক্রান্ত না হন তবে কেন তাকে ধর্মীয় রীতি অনুযায়ী জানাযা ও দাফনের ব্যবস্থা করতে দেয়া হলো না।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল জানান, আইইডিসিআর এর নির্দেশনা মোতাবেক দাফন হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশসহ কয়েকজন মিলে জানাযা হয়েছে। ঐ মহিলার এক দেবরও উপস্থিত ছিলেন।

গত সপ্তাহে যুক্তরাজ্য ফেরত এই মহিলা জ্বর, সর্দিসহ বিভিন্ন উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালে ভর্তি হন। মহিলার রক্ত ঢাকায় পাঠানো হয়েছিল তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি-না।

About জানাও.কম

মন্তব্য করুন