মঙ্গলবার , এপ্রিল 7 2020
Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / আতঙ্ক নয়, সতর্কতার মধ্য দিয়ে করোনা মোকাবেলা করুণ-এমপি আবু জাহির

আতঙ্ক নয়, সতর্কতার মধ্য দিয়ে করোনা মোকাবেলা করুণ-এমপি আবু জাহির

হবিগঞ্জ থেকে এনামুল হক আরিফ এর প্রতিবেদন: প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলুন, ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিকসহ সবধরণের জনসমাগম এড়িয়ে চলুন। পাশাপাশি সাবান পানি দিয়ে নিয়মিত হাত ধুয়ার বিকল্প নেই। আতঙ্ক নয়, অত্যন্ত সতর্কতার সাথে এই সংকট মোকাবেলা করতে হবে। হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল সোমবার রাতে সংবাদপত্রে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন।
তিনি বলেন, করোনা ভাইরাস সারা বিশ্বে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশও রয়েছে ঝুঁকির মধ্যে। বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন এবং সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হচ্ছে। করোনা ভাইরাস নামক এই প্রাণঘাতি সংক্রমণ থেকে রক্ষা করার মালিক সর্বশক্তিমান আল্লাহ। তবে আমাদের সবাইকে সচেতনতা অবলম্বন করতে হবে।
এই ধরণের জাতীয় দুর্যোগে সকল ব্যবসায়ীকে অতিরিক্ত মুনাফা আয় থেকে বিরত থাকতে হবে। দেশে পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ রয়েছে। সেজন্য অতিরিক্ত খাবার সংরক্ষণ থেকে যেন সাধারণ ভোক্তারা বিরত থাকেন সেই আহবানও জানান। আবু জাহির বলেন, সাম্প্রতিককালে বিদেশ ফেরত প্রবাসীদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই ক্ষেত্রে যদি বিদেশ ফেরত কোন নাগরিক নির্দেশনা অমান্য করে অবাধে চলাফেরা করেন তাহলে প্রশাসনের নজরে আনতে হবে।
এর আগে গত শনিবার টিভিএন টেলিভিশনের এক টকশোতে ফোনে অংশ নিয়ে করোনা মোকাবেলায় দেশবাসীর প্রতি বিভিন্ন পরামর্শ দেন এমপি আবু জাহির।

About জানাও.কম

মন্তব্য করুন