Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / বাহুবলে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনাবাহিনী

বাহুবলে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনাবাহিনী


এনামুল হক আরিফ মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা প্রতিনিধি: বাহুবলে করোনা ভাইরাস মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথ টহলে নেমেছে উপজেলা প্রশাসন ও সেনাবাহিনীর বিশেষ টিম। ২৮ মার্চ বিকালে উপজেলার বিভিন্ন বাজারে এ টহল পরিচালনা করা হয়।
এসময় বাহুবল ও পুটিজুরী বাজার এলাকায় হ্যান্ড মাইক দ্বারা জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ দেওয়া হয়। এছাড়া জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে প্রচারণা চালানো হয়।
এছাড়াও স্নিগ্ধা তালুকদারের নেতৃত্বে বিভিন্ন বাজারের ঘুরে ঘুরে অসহায়, দরিদ্র ও শিশুদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। হতদরিদ্র দিনমজুর ও অসহায় রিক্সা চালকদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ১০ কেজি চাল, ডাল ও আলু বিতরণ করা হয়েছে। পরে বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ১০ ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে মোবাইল কোর্ট। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার এবং সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিষ্টফার হিমেল রিছিল পৃথক পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।
ইউএনও স্নিগ্ধা তালুকদার জানান, বিদেশ থেকে ফেরত আসা ব্যক্তির অবস্থান নির্ণয় ও তাদের নিজ নিজ অবস্থানে কোয়ারেন্টিন নিশ্চিত করাই হবে সেনাবাহিনীর মূল লক্ষ্য। এছাড়া সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থার জন্য স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে সেনাবাহিনী নিয়োজিত রয়েছে। তিনি আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে জীবানুনাশক ঔষধ ছিটানো হচ্ছে।

About জানাও.কম

মন্তব্য করুন