Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / নিজের প্রচেষ্টায় গান শিখে গ্রামের মানুষকে তাক লাগিয়ে দিল তেলিয়ামুড়ার যুবক সজল দাস

নিজের প্রচেষ্টায় গান শিখে গ্রামের মানুষকে তাক লাগিয়ে দিল তেলিয়ামুড়ার যুবক সজল দাস


ত্রিপুরা থেকে রাজ সাহাঃ অদ্যম ইচ্ছাশক্তি থাকলে সব প্রতিকূলতাই হার মানায়। নিজের প্রচেষ্টায় গান শিখে গ্রামের মানুষকে তাক লাগিয়ে দিল তেলিয়ামুড়ার ডি এম কলোনির যুবক সজল দাস।

কথায় আছে ইচ্ছে থাকলে উপায় হয়। এমনটাই করে দেখাল তেলিয়ামুড়ার গ্রামীণ এলাকা ডি এম কলোনির যুবক সজল দাস। পেশায় একজন ক্ষুদ্র জুয়েলারি কারিগর। ছোটবেলা থেকেই গানের প্রতি একটু নেশা ছিল। কিন্তু দারিদ্রতা বাঁধা হয়ে দাঁড়িয়েছিল। যার কারণে পড়াশোনা বেশি করতে পারেনি। পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ ছিল। তখন সে তেলিয়ামুড়া বাজারের একটি দোকানে জুয়েলারি বানানোর কাজ শিখে। এরপর নিজেই একটি দোকান ভাড়া নিয়ে ব্যবসা করছে। ছোটবেলার সেই গানের নেশা তার পিছু ছাড়েনি। ব্যবসার ফাঁকে ফাঁকে নিজের সেই ইচ্ছে পূরণ করতে সচেষ্ট হয়ে উঠে। বছর কয়েক ধরে কোন শিক্ষাগুরু ছাড়াই নিজের উদ্যমে বাড়িতে অবসর সময়ে প্রতিনিয়ত গানের রেওয়াজ চালিয়ে যাচ্ছে। লোকগীতি, পল্লীগীতি, আধুনিক বাংলা, হিন্দি গান ইউটিউবের সাহায্য নিয়ে শিখে যাচ্ছে, এমনটাই জানাল সজল।

ভবিষ্যতে সজল একজন গায়ক হতে চায়। সরকারি চাকুরির আশায় না থেকে যুবক ভাই বোনেরা গান বাজনার প্রতি একটু খানি সময় দিলে ভবিষ্যতে নিজেদের স্বাবলম্বী হতে দারুণ ভাবে সফলতা পাবে বলে আশাবাদী গ্রামের ছেলে সজল।

About জানাও.কম

মন্তব্য করুন