Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র ও বেকার প্রতিবন্ধীদের খাদ্য সামগ্রী বিতরণ।

অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে দরিদ্র ও বেকার প্রতিবন্ধীদের খাদ্য সামগ্রী বিতরণ।

মোহাম্মদ মামুন রেজা , স্টাফ রিপোর্টার :
সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাস এর প্রভাবে প্রতিবন্ধী ব্যক্তিরা অনেক ঝুঁকির মধ্যে রয়েছে। এ ঝুঁকি হ্রাসে অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভুক্তিমূলক কোভিড-১৯ প্রস্ততি এবং সাড়াদান ক্যাম্পেইন পরিচালনা করছে। এর মাধ্যমে কোভিড-১৯ সম্পর্কিত হালনাগাদ তথ্য প্রদান, সচেতনতা কার্যক্রম, নীতিনির্ধারকদের সুপারিশ প্রদান এবং প্রতিবন্ধী ব্যক্তিদের প্রয়োজনীয় খাদ্য সহায়তা প্রদান অন্যতম।
এরই ধারাবাহিকতায় আজ (২ এপ্রিল) প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থা অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন, পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্ট এবং অ্যাঞ্জেল শেফ এর যৌথ উদ্যোগে ঢাকার ধামরাই উপজেলার ১১২ জন দরিদ্র ও বেকার প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।
খাদ্য সহায়তার মধ্যে ছিল ১০ কেজি চাল, ডাল, আলু, তেল, লবণ, পেঁয়াজ, রসুন, আদা, নুডুলস, ডিম ও সাবান। এছাড়াও ফিনিক্স ফাউন্ডেশন এর সহায়তায় মাস্ক বিতরণ করা হয়।
বিতরণকালে সংস্থার প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: জাহাঙ্গীর আলম বলেন “সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া ও দরিদ্র ব্যক্তি হলো প্রতিবন্ধী ব্যক্তিরা। করোনা ভাইরাস এর কারণে তারা তিন বেলা ঠিকমত খাওয়া দাওয়া করতে পারছে না। আমি মনে করি, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ব্যক্তিদের প্রতিবন্ধী ব্যক্তিদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে”।
সংস্থার নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা বলেন, “করোনা ভাইরাসের কারণে সমাজের প্রতিবন্ধী ব্যক্তিরা সবচেয়ে বেশি স্বাস্থ্য ও আর্থিক ঝুঁকির মধ্যে রয়েছে। বিশেষ করে যে সকল প্রতিবন্ধী ব্যক্তি দৈনিক আয়ের ভিত্তিতে সংসার চালাতো তারা আজ মানবেতর জীবন-যাপন করছে। এদের জন্য প্রয়োজন পর্যাপ্ত খাদ্য সহায়তা। পিএফডিএ আজ এ কাজে এগিয়ে এসেছে এজন্য ধন্যবাদ জানান এবং সমাজের সকলকে একাজে এগিয়ে আসার আহবান জানান।”

About জানাও.কম

মন্তব্য করুন