Breaking News
Home / বাংলাদেশ / ঢাকার যেসব এলাকায় করোনা রোগী শনাক্ত

ঢাকার যেসব এলাকায় করোনা রোগী শনাক্ত


এনামুল হক আরিফের প্রতিবেদন: সারাদেশে এ পর্যন্ত যতো করোনা রোগী শনাক্ত হয়েছে তার অর্ধেকের বেশি ঢাকায়। ঢাকায় আক্রান্তদের একটি বড় অংশ মিরপুর অঞ্চলের। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ি, ঢাকায় এ পর্যন্ত ৩৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে বৃহত্তর মিরপুর, বাসাবো, পুরান ঢাকার বাংলাবাজার, মোহাম্মদপুর, লালমাটিয়া, হাজারীবাগ, মগবাজার, পরীবাগ, উত্তরা, উত্তরখান, যাত্রাবাড়ী, আজিমপুর, কলাবাগান, রামপুরা, মহাখালী, বনানী, গুলশান, বারিধারা, খিলক্ষেত এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
আইইডিসিআর এর তথ্য অনুসারে রাজধানীর মিরপুর অঞ্চলে সবচেয়ে বেশি ৯ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মণিপুরে ৫ জন, সেনপাড়ায় ২ জন, মিরপুর ১০ ও ১১ নম্বর এলাকায় একজন করে রোগী শনাক্ত হয়েছেন। রাজধানীর বাসাবো এলাকায় ৪ জন, পুরান ঢাকার বাংলাবাজার এলাকায় ৩ জন শনাক্ত , মোহাম্মদপুর, লালমাটিয়া, হাজারীবাগ, মগবাজার, উত্তরা ও উত্তরখানে ২ জন করে রোগী আছেন। এছাড়া যাত্রাবাড়ী, আজিমপুর, কলাবাগান, রামপুরা, মহাখালী, বনানী-গুলশান, বারিধারা ও খিলক্ষেত এলাকায় একজন করে রোগী শনাক্ত হয়েছেন।
অধিদপ্তরের হিসেবে শনিবার পর্যন্ত ৮৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, বিদেশফেরত মানুষের মাধ্যমেই দেশে প্রথম করোনার সংক্রমণ ঘটে। ৮৮ জন আক্রান্তের মধ্যে ১৬ জন বিদেশফেরত। বিদেশফেরতদের মধ্যে ইতালি থেকে আসা ৬ জন, যুক্তরাষ্ট্র ফেরত ৩ জন, সৌদি আরবের ২ জন। এছাড়া কুয়েত, বাহারাইন, ভারত, জার্মানি ও ফ্রান্সের একজন করে রয়েছেন। তবে সম্প্রতি কয়েকজন রোগী শনাক্ত হয়েছে যারা কিভাবে আক্রান্ত হয়েছেন তা সুুনির্দষ্ট করে বলা যাচ্ছে না। স্বাস্থ্য অধিদপ্তর এটিকে মৃদু সামাজিক সংক্রমণ হিসেবে বর্ণনা করেছে।

About জানাও.কম

মন্তব্য করুন