Breaking News
Home / অন্যান্য / মাধবপুরে অসহায় জনগোষ্ঠীর দুঃখ প্রকাশ

মাধবপুরে অসহায় জনগোষ্ঠীর দুঃখ প্রকাশ


এনামুল হক আরিফ: হবিগঞ্জ, মাধবপুর উপজেলাধীন ৭নং জগদীশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড খাটুরা পূর্ব পাড়ার দুঃখ প্রকাশ।
গত মঙ্গলবার (৭ এপ্রিল) ৭নং জগদীশপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের দারিদ্র্য জনগোষ্ঠী তারা কিছু ব্যাক্তি তাদের দুঃখের কথা নিজ নিজ মুখে প্রকাশ করেন।

করোনা ভাইরাস বর্তমানে একটি উল্ল্যেখ যোগ্য বিষয়। এই ভাইরাসকে উপলক্ষ করে মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকা বাজেট করেছেন। এই ভাইরাসে প্রতিটা জেলায়, প্রতিটা উপজেলায় গ্রামে গ্রামে কোটি কোটি টাকার অনুদান দিয়েছেন। কিন্তু দুঃখের সহিত বলতে হচ্ছে যে মাধবপুর উপজেলার ৭নং জগদীশপুরের ১নং ওয়ার্ডের খাটুরা গ্রামের পূর্ব পাড়ার অনেক দারিদ্র ও দিনমুজুর লোক আছে। তারা সরকারী আইনকে শ্রদ্ধা জানিয়ে লকডাউনে গৃহ বন্ধী হয়ে আছে। তারা প্রায় ৩-৪ দিন যাবৎ অনাহারে আছে না বের হতে পারছে, না উপবাসে দিন কাটাতে পারতেছে। গ্রামের দারিদ্র লোকদের মধ্যে অনেকেই অনেক ভারা ক্রান্ত মন নিয়ে অনেক কষ্টজনক কথা বলেছেন।

সরোজমিন পরিদর্শন করে জানা যায় তাদের মধ্যে কয়েকজন হলো- মো: তাজুল ইসলাম (গ্রাম খাটুরা), মো: আশিক মিয়া (গ্রাম খাটুরা), মো: ইখলাস মিয়া (গ্রাম খাটুরা), মো: দলাই মিয়া (গ্রাম খাটুরা), আঙ্গুরা বেগম (গ্রাম খাটুরা), ছালেমা বেগম, জুসনা সহ আরো অনেক হত দরিদ্র ও দিনমুজুর। এই আবদার জানায়। সর্বশেষে হবিগঞ্জ বৃন্দাবন কলেজের সুনাম ধন্য ও মেধাবী ছাত্র মো: হারুনুর রশিদ রুবেল মিয়া(গ্রাম খাটুরা) ঐতিহ্যবাহী ঢাকা ক্বাদেরীয়া মাদ্রাসার মেধাবী ছাত্র মো: মনির উদ্দিন (গ্রাম খাটুরা) তারা বলেন, মাননীয় জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টি আরজ করে তারা বলেন
যে আমাদের হত দরিদ্র ও দিনমুজুরদের এখন যে অবস্তা তারা করোনাই নয় তারা অনাহার/উপবাসে মৃত্যু বরণ করবে। পরিশেষে ঐতিহ্যবাহী ঢাকা ক্বাদেরীয়া মাদ্রাসার মেধাবী ছাত্র আরো বলেন, যে- স্থানীয় নেতৃত্ব বৃন্দ ও চেয়ারম্যান সহ উপজেলা পর্যায়ের প্রতিনিধি সহ তারা যেন আমাদের প্রতি একটু নজর দিয়ে সাহায্যের হাত বাড়ায় সেই আবেদনই ওনাদের কাছে করি আমরা সবাই।

About জানাও.কম

মন্তব্য করুন