Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / ধামরাইয়ে কর্মহীন মানুষের পাশে যুবলীগ নেতা রবিউল করিম (রুবেল)

ধামরাইয়ে কর্মহীন মানুষের পাশে যুবলীগ নেতা রবিউল করিম (রুবেল)


মোহাম্মদ মামুন রেজা , স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাস সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে ,এটি প্রতিরোধ করতে সারা বাংলাদেশে লক ডাউন করা হয়েছে,ফলে অনেক গরীব অসহায় পরিবারের লোকজন হয়ে পরেছে কর্মহীন,পরতে হচ্ছে তাদের খাদ্য সংকট সহ আর্থিক অনোটনে,সেই কর্মহীন অসহায় গরীব মানুষের পাশে আছেন ধামরাই উপজেলা যুবলীগ নেতা মোঃ রবিউল করিম রুবেল।

তিনি গত ২৫ মার্চ থেকে শুরু করে সানোড়া,কুশুরা,বালিয়া,গাংগুটিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ করার জন্য জনসচেতনতা,জীবানুনাষক স্প্রে,লিফলেট বিতরন,গরীব,অসহায় ও কর্মহীন হয়ে পরা প্রায় সাড়ে ৫০০ শতাধিক পরিবারের মাঝে তার নিজ তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরন করেন এবং বিভিন্ন বাজারে সামাজিক দুরত্ব বজায় রেখে কিভাবে নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করা যাবে সে জন্য দোকানের সামনে রং দিয়ে গোলাকার বৃত্ত তৈরি এবং এর ব্যবহার সম্পর্কে সবাইকে অবগত করা । বাজারে যাতে অযথা কেউ চলাচল না করে সে জন্য মাইকিং করে সবাইকে সর্তক করেন এবং করোনা ভাইরাস প্রতিরোধ সবাই নিজ নিজ বাস গৃহে অবস্থান করতে বলেন। আর কারো যদি কোনো খাদ্য সামগ্রীর প্রয়োজন হয় তবে তাকে ফোন দিতে বলেন সে নিজে বিনামূল্য খাদ্য সামগ্রী পৌঁছে দিবেন সেই সব গৃহবন্দি মানুষের বাড়ি।

শুধু সে নয় এ গরীব অসহায় পরিবারে কে সহযোগিতা করতে এগিয়ে আসছে তার মা,তিনি মহিষাশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসাবে কর্মরত আছেন,তার এক মাসের বেতন-ভাতার টাকা দিয়ে গরীব অসহায় পরিবার কে খাদ্য সামগ্রী সহায়তা করেছেন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সাংবাদিকদের এ তথ্য দিয়ে তিনি বলেন-আমরা রাজনীতি করি জনগণের জন্য,সেই জনগণ এই মহামরির সময় না খেয়ে কষ্টে দিন যাপন করছে,তাই নিজ উদ্যোগে সামান্য কিছু খাবার দিয়ে যদি কারো মুখে হাসি ফোটাতে পারি তবে এটাই আমাদের রাজনৈতিক সার্থকতা। তিনি জনগনকে উদেশ্যে বলেন-আসুন আমরা আতংকিত না হয়ে সচেতন ও সতর্কতার সাথে করোনা ভাইরাস প্রতিরোধ করি। সরকারের নির্দেশনা মেনে চলি,সবাই নিজ নিজ গৃহে অবস্থান করি,নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখি,অযথা ঘরের বাহির না হই,বেশি করে সাবান দিয়ে হাত পরিষ্কার করি, সচেতনতায় পারবে এই ভাইরাস থেকে আমাদের দুরে রাখতে।
তার এ খাদ্য সামগ্রী বিতরনের কাজ চলমান থাকবে বলে তিনি জানান।

তার এ সামাজিক কার্যকর্মে সাথে থেকে সহযোগিতা করেন-সানোড়া ইউনিয়ন ছাত্রলীগ নেতা ফয়সাল মাহামুদ অনিক,মোঃ সোহেল রানা,আবু বক্কর সিদিক রনি,মোঃ রায়হান হোসেন সহ তরুণ নেতৃবৃন্দ।

About জানাও.কম

মন্তব্য করুন