Breaking News
Home / সম্পাদকীয় আর্কাইভ / প্রসংগ করোনা ভাইরাস

প্রসংগ করোনা ভাইরাস


অরণ্য খায়েশ ফেনাঃ অনলাইন অফলাইন যত নিউজ পড়ছি তাতে আরো বেশি ঘাবড়ে যাচ্ছি। দিন যতই যাচ্ছে আমার চোখের সামনে বাংলাদেশের করুণ অবস্থার চিত্র কল্পনাতে আসে। কি হবে এই অবুঝ বাংলাদেশিদের। যারা এখনো করোনাকে নিয়ে হাসি তামাসা করে। খামখেয়ালী করে চলাফেরা করতেছে। প্রশাসনের তাড়া খেয়েও লুকিয়ে আড্ডা দিচ্ছে, একসাথে বসে মজ মাস্তি করছে।

বাংলাদেশে শুধু মাত্র শুরু, এর শেষ কোথায় হবে এক মাত্র আল্লাহই ভাল বলতে পারেন। প্রথমে চীন তারপর ইতালী, স্পেন, ইরান, এবার করোনার আতুর ঘর হল আমেরিকা। এর পর কি ক্রোনার আতুর ঘর হবে বাংলাদেশ!!! তা একমাত্র আল্লাহই বলতে পারবেন। সারা দুনিয়াতে কম বেশি ২০৩ দেশ/অঞ্চলে এর বিস্তার ঘটেছে। আজ পর্যন্ত প্রায় ১৩ লক্ষ্য মানুষ এই করোনা ভাইরাসে আক্রান্ত হল। মারা গেছে ৭০ হাজার। তাও সব সরকারী হিসাব। কিন্তু কোন রাষ্ট্র সঠিক তত্ত্ আমাদের কি দিচ্ছে ?? না কোন দেশের সরকারই আমাদের এইসবের সঠিক তত্ত দিবে না। তাহলে একবার খেয়াল করে দেখুন যে সরকারি ভাবে যদি আক্রান্ত আর মৃত্যুর সংখ্যা এমন হয় তাহলে বাস্তবে তা কি পরিমান হতে পারে!!!
এই সংখ্যা একমাত্র আল্লাহই ভাল বলতে পারবেন।

এখনো মনে হয় কিছু সময় আছে। নিজেকে সুস্থ রাখার প্রয়োজনে যদি এখন থেকে সতর্ক হই তাহলেও এই দেশ দেশের মানুষকে বাচানু সম্ভব।

আল্লাহ আমাদের সহায় হোন।

About জানাও.কম

মন্তব্য করুন