Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / সামাজিক দূরত্বের তোয়াক্কা নেই আশুগঞ্জের হাট-বাজারগুলোতে

সামাজিক দূরত্বের তোয়াক্কা নেই আশুগঞ্জের হাট-বাজারগুলোতে


বাবুল সিকদার,ব্রাহ্মণবাড়িযা জেলা প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সামাজিক দূরত্ব না মেনেই চলছে প্রতিদিনের বাজার। প্রতিদিনের মতোই ভোরবেলা থেকে লোকজন আসতে শুরু করে বাজারে। সকাল থেকে শুরু হয়ে এ বাজার চলে দুপুর দুইটা পর্যন্ত। প্রশাসন চেস্টা করেও পারছেনা জনসমাগম কমাতে।
এদিকে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনাবাহিনী গণসচেতনা সৃষ্টিতে নিরলসভাবে কাজ করলেও জনসাধর সরকারি নির্দেশনা ও লকডাউন অমান্য করে করছে কেনাকাটা। অমান্য করেই আশুগঞ্জে বিভিন্ন এলাকায় বসছে বাজার। গত এক সপ্তাহের দৈনিক ও সাপ্তাহিক হাট-বাজার ঘুরে দেখা গেছে,আশুগঞ্জ বাজারে বিভিন ব্যাংকের সামনেও নিরাপদ দূরত্ব বজায় না রেখে চলাচল করা কিংবা দোকান থেকে জিনিস ক্রয় করছে মানুষ। ক্রেতা সমাগম কম হলেও মানছেনা সামাজিক দূরত্ব। এতে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমনের ঝুঁকি। ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান বিকালে বন্ধ রাখার নির্দেশনা দিলেও তা মানা হচ্ছে না অনেক জায়গায়।
এলাকাবাসিরা জানান,আশুগঞ্জ কাচা বাজার ও রেলগেইট বাজারে সকালে বাজারে প্রতিদিনই শুরুহয় মানুশের ডল। বাজার বসতেই শত শত মানুষ ভিড় করে। শাক-সবজি, মাছ-মাংস কেনা মুদির দোকান থেকে কোনওটাতেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব এবং প্রশাসনের নির্দেশনা। মানুষ সচেতন না হওয়ায় খুব সমস্যা হচ্ছে। জনসমাগম এড়িয়ে বাজার বসতে তাদের বলা হলেও কেউ মানছেনা সরকারি এ আদেশ।
উপজেলা নির্বাহী অফিসার মো.নাজিমুল হায়দার জানান, জনসমাগম না করতে প্রশাসন সর্বোচ্চ চেষ্টা করছে। সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

About জানাও.কম

মন্তব্য করুন