Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / চুনারুঘাটে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত ❗ হাসপাতাল বন্ধ ঘোষণা

চুনারুঘাটে চিকিৎসক-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত ❗ হাসপাতাল বন্ধ ঘোষণা


হবিগঞ্জ প্রতিনিধি এনামুল হক আরিফঃ চুনারুঘাটে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি কোয়ারেন্টিনে রাখা হয়েছে সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের।

গতকাল (২৪ এপ্রিল) শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে হাসপাতাল বন্ধের নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডঃ মোজাম্মেল হোসেন। এর আগে সিলেট ওসমানী মেডিকেল কলেজের রিপোর্টে চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনা পজিটিভ আসে।

এর আগে দুই নার্স ও এক চিকিৎসক আক্রান্ত হলে গত ২১ এপ্রিল বন্ধ ঘোষণা করা হয় লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল জানান, আক্রান্ত চিকিৎসক সদ্য পাশ করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দেন। এটাই তার প্রথম কর্মস্থল। তার বয়স ২৯ বছর।

একই উপজেলার আক্রান্ত বাকি তিনজনের মধ্যে একজন উপজেলা হাসপাতালের স্বাস্থ্যকর্মী। অন্যরা সম্পর্কে চাচাতো ভাই। ক্যান্সারে আক্রান্ত ভাইয়ের চিকিৎসার জন্য ঢাকায় গিয়েছিলেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ দুজন, ২২ এপ্রিল পাঁচজন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিনজন এবং ২৪ এপ্রিল ডাক্তারসহ আরও পাঁচজনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। সবমিলিয়ে হবিগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ২৬ জন।

জেলা প্রশাসন জানিয়েছে, হবিগঞ্জ জেলায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন এক হাজার ৯৮৮ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১১৫ জন, আইসোলেশনে ১৮ জন, কোয়ারেন্টিন ও আইসোলেশন থেকে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৮ জন।

About জানাও.কম

মন্তব্য করুন