Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / শারীরিক প্রতিবন্ধীর হাতে ল্যাপটপ তুলে দিলেন জেলা প্রশাসক

শারীরিক প্রতিবন্ধীর হাতে ল্যাপটপ তুলে দিলেন জেলা প্রশাসক


ব্রাহ্মণবাড়িয়া নিতাই চন্দ্র ভৌমিকঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে শারীরিক প্রতিবন্ধী তোছাবের মুনতাহারের বাসায় গিয়ে তার হাতে ল্যাপটপ তুলে দিলেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান।

সোমবার (২৭ এপ্রিল) বিকালে উপজেলার চরচারতলা এলাকায় গফুর মিয়ার বাড়িতে তার বাসায় গিয়ে এই ল্যাপটপ তুলে দেন জেলা প্রশাসক। এসময় উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার, সহকারী কমিশনার (ভূমি) ফিরোজা পারভীন, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মোজাম্মেল হক, সিনিয়র সহসভাপতি আবু আব্দুল্লাহ, বিশিষ্ট ব্যবসায়ী মো. তারেক আল রহমান (অপু) যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. মুজিবুর রহমান প্রমূখ।

ল্যাপটপ পেয়ে আনন্দে আত্মহারা তোছাবের মুনতাহার সাংবাদিকদের জানান, আমি ন্যাশনাল ইউনিভার্সিটির অধিনে ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজে অনার্স দ্বিতীয় বর্ষের ইংরেজি বিভাগে অধ্যায়নরত আছি। শারীরিক প্রতিবন্ধকতার কারনে আমি নিজেকে এগিয়ে নিতে চাচ্ছিলাম। যার কারনে আমি ফ্রিল্যান্সিং এর কাজও শিখি। কিন্তু একটি ল্যাপটপের কারনে আমি নিজেকে এগিয়ে নিতে পারছিলাম না। তারপরে আমি জেলা প্রশাসকের কাছে গিয়ে একটি ল্যাপটপের কথা বললে তিনি তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ে যোগাযোগ করে আমাকে এই ল্যাপটপটির ব্যবস্থা করে দেন। এবং তিনি নিজেই আমার বাসায় এসে ল্যাপটপটি আমার হাতে তুলে দেন। আমি অভিভূত এমনটি দেখে। ল্যাপটপটি আমার চলার পথে খুবই দরকার হবে বলে আমি মনে করি।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান জানান, শারীরিক প্রতিবন্ধী তোছাবের মুনতাহারের আবেদনের প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ে যোগাযোগ করে এই ল্যাপটপটি এনে তার হাতে তুলে দেয়া হয়। প্রতিবন্ধীদের পাশে দাড়িয়ে তাদের জন্য কিছু করতে পারলে ভাল লাগে। গণপরিবহন বন্ধ থাকার কারনে সে ল্যাপটপটি সংগ্রহ করতে যেতে পারছিল না। তাই তার বাসায় এসে ল্যাপটপটি তার হাতে তুলে দিয়েছি। সমাজের সকলকেই প্রবিবন্ধীদের পাশে দাড়ানোর জন্য আহবান জানান তিনি।

About জানাও.কম

মন্তব্য করুন