Breaking News
Home / আন্তর্জাতিক / করোনাভাইরাস আপডেটস: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সর্বশেষ সাক্ষীদের দমিয়ে দিয়েছে অতিমারী করোনা

করোনাভাইরাস আপডেটস: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সর্বশেষ সাক্ষীদের দমিয়ে দিয়েছে অতিমারী করোনা

জানাও ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্র দিনে ২০,০০০ টিরও বেশি নতুন নিশ্চিত ভাবে করোনা রোগী আসছে। মেক্সিকো ধীরে ধীরে পুনরায় চালু হচ্ছে, তবে কারও কারও ভয় এটি খুব দ্রুত এগিয়ে আসবে।

আদালতের রায় থাকা সত্ত্বেও অস্ট্রেলিয়ায় বেশ কয়েকটি ব্ল্যাক লাইভ ম্যাটার সমাবেশ শুরু হয়েছিল, যা বলেছিল যে এই জাতীয় সমাবেশগুলি স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।

ইউরোপে ভাইরাসটি তার মারাত্মক ইতিহাসের শেষ সাক্ষী নিয়েগেছে।

বছরের পর বছর ধরে, গিলডো নেগ্রি দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসি ও ফ্যাসিবাদীদের নাশকতার জন্য সেতু উড়িয়ে দেওয়া এবং বৈদ্যুতিক তারের কাটা নিয়ে যাওয়ার গল্পগুলি শেয়ার করার জন্য স্কুলগুলি পরিদর্শন করেছিলেন। জানুয়ারিতে, ৮৯ বছর বয়সী এই ব্যক্তি আরেকবার দেখা করেছিলেন, ইটালিয়ানদের সম্মানে গাছ লাগাতে সাহায্য করার জন্য তার নার্সিং হোম ছেড়ে মিলানের বাইরে চলেগেছিলেন, তাকে কনসেন্ট্রেশন ক্যাম্পে নির্বাসন দেওয়া হয়েছিল।

কিন্তু ফেব্রুয়ারির শেষের দিকে, মিঃ নেগ্রির নার্সিং হোমের মাধ্যমে ইউরোপের করোনভাইরাস প্রথম প্রাদুর্ভাব ছড়িয়ে পড়লে এটি তাকে মারাত্মকভাবে সংক্রামিতও করেছিল।

প্রবীণদের পক্ষে মারাত্মক এই ভাইরাসটি এই শেষ সাক্ষীদের ত্যাগ করতে ত্বরান্বিত করেছে এবং বার্ষিকী অনুষ্ঠান বাতিল করতে বাধ্য করেছে যা তাদের দর্শকদের বড় বড় গল্প বলার শেষ সুযোগ দিয়েছিল। এটি বর্তমানের পুনর্নির্মাণে আরও বৃহত্তর ভূমিকা পালন করার জন্য ক্রমবর্ধমান রাজনৈতিক শক্তিগুলির জন্য একটি সুযোগ তৈরি করেছে যারা গত শতাব্দীর ইতিহাস পুনরুদ্ধার করতে চায়।

পুরো ইউরোপ জুড়ে, হোলোকাস্ট অস্বীকার করে, মুসোলিনি মোহ এবং ফ্যাসিবাদী মোটিফের ইতিহাস সহ উগ্রপন্থী ডানপন্থী দলগুলি সাম্প্রতিক বছরগুলিতে সীমানা থেকে এবং পার্লামেন্টে চলে গেছে এবং এমনকি জোটবদ্ধ সরকারকেও পরিচালনা করেছে।

About জানাও.কম

মন্তব্য করুন