Breaking News
Home / খেলাধুলা / শেষ বিকল্প হিসেবে দেশের বাইরে আইপিএল করার পরিকল্পনা বিসিসিআই

শেষ বিকল্প হিসেবে দেশের বাইরে আইপিএল করার পরিকল্পনা বিসিসিআই

জানাও ডেস্কঃ বিসিসিআই (BCCI) সব ধরনের রাস্তাই খোলা রাখছে ২০২০ আইপিএল এই বছরই করার জন্য তেমন হলে দেশের বাইরেও নিয়ে যাওআ হতে পারে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (Board of Control for Cricket in India) নতুন করে আইপিএল ২০২০ (IPL 2020) নিয়ে আলোচনা শুরু করল। শেষ বিকল্প হিসেবে বিদেশের মাটিতে আইপিএল করার কথাও ভাবছে বপিসিসিআই. সেই নিয়েও আলোচনা চলছে অন্দরে। বিসিসিআই সূত্র এএনআইকে জানিয়েছেন, ‘‘বোর্ড সব ধরনের বিকল্পের দিকেই নজর রাখছে। এমন পরিস্থিতি যদি আসে আইপিএলকে দেশের বাইরে নিয়ে যেতে হবেষ তেমনটাও হতে পারে, তবে সেটা শেষ রাস্তা।” তিনি আরও বলেন, ‘‘যদি সেটাই একমাত্র রাস্তা হয় তাহলে আমরা সেটাও করতে রাজি আছি। অতীতে আঅমরা সেটা করেছি এবং আমরা এটা আবারও করতে পারি তবে প্রথম বিকল্প দতেশেই করা।” আইপিএল ২০২০ শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ থেকে। কিন্তু করোনাভাইরাসের কারণে তা শুরু করা যায়নি। অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করে দেওয়া হয়।

এর আগেও দু’বার আইপিএল দেশের বাইরে আয়োজন করতে বাধ্য হয়েছে বিসিসিআই। ২০০৯ ও ২০১৪-র আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরশাহীতে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার বিভিন্ন টুর্নামেন্ট নিয়ে সিদ্ধান্ত স্থগিত রাখে। যা নিয়ে আলোচনা হরবে ১০ জুন। সূত্রে খবর, কিছুই নিশ্চিত হয়নি এখনও এবং তাঁরা টি২০ বিশ্বকাপ নিয়ে কী সিদ্ধান্ত হয় তার দিকে তাকিয়ে রয়েছে।১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ হওয়ার কথা।

সূত্র বলেন, ‘‘আমরা টি২০ বিশ্বকাপ নিয়ে আইসিসি কী সিদ্ধান্ত নেয় তার অপেক্ষায় রয়েছি কিছু সিদ্ধান্ত নেওয়ার আগে। কিন্তু আমি বলতে পারি এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়‌নি।”

সুত্রঃ এনডিটিভি

About জানাও.কম

মন্তব্য করুন