Breaking News
Home / আন্তর্জাতিক / ভারতে করোনা আক্রান্ত ৩ লাখ ৩২ হাজার, সুস্থ হয়েছে ৫১ শতাংশের বেশি

ভারতে করোনা আক্রান্ত ৩ লাখ ৩২ হাজার, সুস্থ হয়েছে ৫১ শতাংশের বেশি

জানাও ডেস্কঃ ভারতে করোনাআক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১,৫০২ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী ১৫ জুন, সোমবার, সকাল ৮ টা পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ৩,৩২,৪২৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগীদের মধ্যে নতুন করে মৃত্যু হয়েছে ৩২৫ জনের। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৫২০। ভারতে করোনায় মৃত্যুহার ২.৮৬ শতাংশ, যা বিশ্বের করোনা আক্রান্ত প্রথম সারির দেশের মধ্যে অন্যতম কম। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় মৃত্যুহার সবথেকে কম। তারপরেই চতুর্থ স্থানে থাকা ভারতে মৃত্যুহার কম।

ভারতে প্রতিদিন একটা বড় সংখ্যায় আক্রান্তরা সুস্থও হয়ে উঠছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪১৯ জন। ফলে বর্তমানে সুস্থ হয়ে উঠেছেন ১,৬৯,৭৯৮ জন। এই সুস্থতার হার ৫১.০৮ শতাংশ। ভারতে সুস্থতার হার ক্রমাগত বৃদ্ধি পাওয়া ইতিবাচক বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। অর্থাৎ এই মুহূর্তে দেশে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা ১,৫৩,১০৬।

ভারতে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩৩৯০ জন। মোট আক্রান্তের সংখ্যা ১,০৭,৯৫৮। মৃত্যু হয়েছে ৩৯৫০ জনের। একদিনে মারা গিয়েছেন ১২০ জন। মারাঠা প্রদেশে আক্রান্তের সংখ্যা দেশের মোট আক্রান্তের ৩২.৪৮ শতাংশ। এই রাজ্যে মৃত্যু হয়েছে দেশের মোট মৃত্যুর ৪১.৪৯ শতাংশ।

এরপরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯৭৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪৪,৬৬১। মৃত্যু হয়েছে ৪৩৫ জনের।

About জানাও.কম

মন্তব্য করুন