Breaking News
Home / অঞ্চলিক সংবাদ / আশুগঞ্জে ১২ কোটি টাকায় নির্মিত ব্রীজে ফাটল; দূর্নীতির গন্ধ

আশুগঞ্জে ১২ কোটি টাকায় নির্মিত ব্রীজে ফাটল; দূর্নীতির গন্ধ

আশুগঞ্জ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন লিঃ (এপিএসসিএল) এর নিজস্ব অর্থায়নে নির্মিত ব্রীজের কাজ শেষ হওয়ার মেয়াদ ১ বছর আগেই। এখনো শেষ হয়নি ৪০ ভাগ কাজ। কিন্তু এর মধ্যেই নতুন নির্মিত ব্রীজের ফ্লোর সহ বিভিন্ন অংশে ফাঁটল দেখা দিয়েছে যা স্পষ্ট দেখা যায়। অভিযোগ রয়েছে নিয়মিত তদারকির অভাবে নিম্ন মানের সামগ্রী ব্যবহার করে নির্মান কাজ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্বরজমিনে গিয়ে দেখা গেছে ব্রীজের বিভিন্ন অংশে ফাটলের দৃশ্য। কাজের তদারকিতে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক ব্যাক্তি বলেন কিছুদিন আগে এই ঢালাই দেওয়া হয়েছে। তার পরেই এই ফাটল দেখা যাচ্ছে। কিন্তু কেন এই ফাটল তা আমি জানিনা।

প্রকল্প সংশ্লিষ্ট এলাকায় গিয়ে জানা গেছে আশুগঞ্জ পাওয়ার ষ্টেশন কোম্পানি লিমিটেড (এপিএসসিএল) এর নিজস্ব অর্থায়নে ”গয়নাঘাট ব্রীজ ও সংযোগ সড়ক” নির্মান করা হচ্ছে। আশুগঞ্জ ৪০০ মেগাওয়াট সাইকেল পাওয়ার প্লান্ট (পূর্ব) নির্মাণ প্রকল্পটি (এপিএসসিএল) এর নিজস্ব অর্থায়নে ”নিয়াজ-ক্রিয়েটিভ-নুনা জেভি ” নামক ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে ১২,৫২,৯৯,৯০৯,৮০(বার কোটি বায়ান্ন লক্ষ নিরানব্বই হাজার নয়শত নয় টাকা আশি পয়সা) ব্যয় ধরে চুক্তি স্বাক্ষরিত করেন গত ১৫ই ডিসেম্বর ২০১৮ সালে। কাজ সমাপ্তির তারিখ ১৭ই ডিসেম্বর ১৮ থেকে ৩৬৫ দিনে শেষ করতে ১৬ই ডিসেম্বর কার্য সমাপ্তির নির্দেশনা দেওয়া হয়।

উক্ত কাজের তদারকির জন্য পরার্মশক প্রতিষ্ঠান ডেভ কনসালটেন্ট লিমিটেড কে দায়িত্ব দেওয়া হয়। ব্রীজের দৈর্ঘ ৫৮.০৬ মিটার ও প্রস্ত ৯.৬০ মিটার সহ সংযোগ সড়ক ২৫০ মিটার নির্ধারন করে এই ব্যয় ধরা হয়।

এই ব্যাপারে প্রজেক্ট ইঞ্জিনিয়ার মোঃ মানিক বলেন ব্রীজে ফাটল ধরবেই পরবর্তিতে সব ঠিক করা হবে। যিনি মূল ঠিকাদার তিনি কোথায় জিজ্ঞাসা করা হলে জানার তিনি দেশের বাহিরে আছেন। আর ও বেশী কিছু জানতে চাইলে (এপিএসসিএল) এর সাথে কথা বলতে বলেন।

আশুগঞ্জ এপিএসসিএল এর প্রজেক্ট ডাইরেক্টর (পিডি) শিথিল চন্দ্র বিশ্বাস এর সাথে ফোনে জানতে চাইলে প্রথমে তিনি বলেন এই বিষয়ে আমি জানিনা। পরর্বতীতে তিনি প্রতিনিধিকে ফোনে জানান আমি জানতে পেরেছি এটি হেয়ার ক্রাস যা পরবর্তিতে ঠিক করা হবে।

আরও জানতে এপিসিএসসি এল এর (এমডি) এম এম সাজেদুর রহমানের সাথে ফোনে কথা বললে তিনি বলেন সর্ম্পূণ বিষয়টা আমি জানিনা। কি হয়েছে জেনে তার পর বলতে পারব।

About জানাও.কম

মন্তব্য করুন