Breaking News
Home / খেলাধুলা / এবারের আইপিএল আসর হবে আরব আমিরাতে

এবারের আইপিএল আসর হবে আরব আমিরাতে

জানাও ডেস্ক: ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর আইপিএল এবার হবে আরব আমিরাতে- এমন সিদ্ধান্ত প্রায় চূড়ান্তই হয়ে গেছে। এখন শুধু বাকি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চূড়ান্ত ঘোষণা। করোনাভাইরাসের কারণে এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে আয়োজকরা।

এমন নয় যে, প্রথমবারের মতো ভারতের বাইরে হবে আইপিএল। লোকসভা নির্বাচনের কারণে দুইবার ভারতের বাইরে গিয়েছিল আইপিএল। ২০০৯ সালের পুরো আসর হয়েছিল দক্ষিণ আফ্রিকায় আর ২০১৪ সালে প্রথম ২০টি ম্যাচ আয়োজন করেছিল আমিরাত। এবার দ্বিতীয়বারের মতো আইপিএল আয়োজনের অপেক্ষায় তারা।

আর এমনটা হলে এবারের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে থাকবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু- এমনটাই মনে করেন ভারতের ক্রিকেট বিশেষজ্ঞ ও সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। শুধু তাই নয়, আইপিএল আরব আমিরাতে হলে কিংস এলেভেন পাঞ্জাবেরও ভালো সুযোগ দেখছেন তিনি।

বলা বাহুল্য, দুই দলের কোনোটিই এখন পর্যন্ত আইপিএল শিরোপা ছুঁয়ে দেখতে পারেনি। তবু আকাশে এমন বাজি ধরার কারণ দুবাই, আবুধাবি ও শারজাহর বড় বড় মাঠ। তার মতে বড় মাঠে খেলতে কোন সমস্যা হবে না ব্যাঙ্গালুরুর খেলোয়াড়দের। তবে অন্য দলগুলোকে মানিয়ে নিতে বেশ ঝামেলায়ই পড়তে হবে।

নিজের ইউটিউব চ্যানেলে দেয়া এক ভিডিওতে এসব কথা বলেছেন আকাশ চোপড়া। তিনি বলেন, ‘(আমিরাতে) ব্যাটিং কন্ডিশন তেমন একটা সমস্যা করবে না। উল্টো আরসিবি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) এতে খুশিই হবে। কারণ বড় মাঠে দুর্বল বোলিং লাইনআপ হলেও তেমন সমস্যা হবে। আরসিবি তাই ভালো করবে বলে আমার বিশ্বাস।’

এছাড়া পাঞ্জাব ও চেন্নাইকে এগিয়ে রেখে আকাশ আরও বলেন, ‘অনেক দলে ভালো ভালো স্পিনার আছে। তাই চেন্নাই সুপার কিংস আবারও সুপার কিংস হবে। এমনকি কিংস এলেভেন পাঞ্জাবও, জায়গাটা (আমিরাত) তাদের জন্য মানানসই। সবমিলিয়ে আমার মনে হয়, ব্যাটসম্যানদের তেমন কোনো সমস্যা হবে না। তবে গরমের ব্যাপারে একটু সচেতন থাকতে হবে।’ আমিরাতে দিনের বেলা থাকে অত্যধিক গরম, রাতে আবার অনেক ঠাণ্ডা। এমন আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়াটা চ্যালেঞ্জ হতে পারে বলে মনে করেন আকাশ। তবে সেপ্টেম্বর-অক্টোবর মাসে গরমের মাত্রা কম থাকে বিধায় সুন্দর একটি টুর্নামেন্টের আশা করছেন তিনি।

About জানাও.কম

মন্তব্য করুন